উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা কবে হবে, জানালেন মুখ্যমন্ত্রী

আজ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী জানিয়েছেন আগামী জুন মাসে উচ্চমাধ্যমিকের বাকি তিনটি পরীক্ষা নেওয়া হবে।শুধু তাই নয়, একাদশ শ্রেণীর থেকে শুরু করে কলেজের প্রত্যেকটি সেমিস্টারের যে পরীক্ষা তার সংখ্যা কমিয়ে একটি সেমিস্টারেই সম্পন্ন করা হবে।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- যে সময়ে রাজ্যে লক ডাউন জারি করা হয়েছিল সেই সময়ে চলছিল চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা। যা মাঝপথেই স্থগিত রাখা হয়েছিল। বাকি ছিল আরও ৩ টি বিষয়ের পরীক্ষা। কিন্তু করোনার প্রভাব কমলে পুনরায় পরীক্ষা নেওয়া হবে বলে জানা গিয়েছিল।

আজ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী জানিয়েছেন আগামী জুন মাসে উচ্চমাধ্যমিকের বাকি তিনটি পরীক্ষা নেওয়া হবে।শুধু তাই নয়, একাদশ শ্রেণীর থেকে শুরু করে কলেজের প্রত্যেকটি সেমিস্টারের যে পরীক্ষা তার সংখ্যা কমিয়ে একটি সেমিস্টারেই সম্পন্ন করা হবে। আগামী ১০ ই জুনের পরেই স্কুল খুললেই নেওয়া হবে পরীক্ষা।

আগেই জানানো হয়েছিল যে প্রথম থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত সকল ছাত্র ছাত্রীকে পাশ করিয়ে দেওয়া হবে। করোনার কারণে কবে স্কুল কলেজ এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলি কবে ফের চালু হবে এবং কবে পুনরায় পঠন পাঠন শুরু হবে টা এখনও জানা যায়নি।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...