করোনা ভাইরাস সম্পর্কে গুজব কমাতে দুর্দান্ত পদক্ষেপ হোয়াটস অ্যাপ এর

এবারে গুজব ঠেকাতে হোয়াটস অ্যাপ নিল জরুরি পদক্ষেপ। The WhatsApp has taken urgent steps to stop the rumors.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সারা বিশ্ব করোনা আতঙ্কে আতঙ্কিত। প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা। সাধারণ মানুষ খুবই আতঙ্কিত। আর সোশ্যাল মিডিয়া গুলিতে অনবরত ছড়াচ্ছে গুজব। সরকার এই বিষয় কড়া পদক্ষেপ নিলেও কমানো যাচ্ছেনা এই সব গুজবের পরিমাণ।

সারা বিশ্বে সবচেয়ে বেশী সংখ্যক মানুষ ব্যবহার করেন হোয়াটস অ্যাপ। আর এই সোশ্যাল মিডিয়াতে ছড়াচ্ছে সবচেয়ে বেশী গুজব। তাই গুজব বন্ধ করতে এবারে মাঠে নামলো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ম্যাসেজিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপ এর কর্তিপক্ষ।

এই উদ্দেশ্যে WHO, UNICEF, UNDP এর সাথে যৌথ উদ্যোগে ১০ লক্ষ ডলার খরচ করে তারা তৈরি করেছে “Coronavirus Information Hub”। এটি একটি ওয়েবসাইট। যার মাধ্যমে যোগাযোগ করতে পারবেন প্রশাসন, ব্যবসায়ী, শিক্ষক, স্বাস্থ্য কর্মী, স্বেচ্ছাসেবী সংগঠন সহ বিভিন্ন পেশার মানুষ।

এই অ্যাপের মাধ্যমে সবার সাথে যেমন শেয়ার করা যাবে করোনা ভাইরাস বিষয় দরকারি বিষয় তেমনই ভয়েস কল, ভিডিও কল, গ্রুপ চ্যাটের মাধ্যমে সবার সাথে যোগাযোগের মাধ্যমে করোনা ভাইরাস সম্পর্কে সতর্কতা এবং অন্যান্য বিষয় সম্পর্কে বিস্তারিত জানানোর ব্যবস্থা করা হয়েছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More