আবহাওয়ার খবর – ক্রমশ ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, ফের কালবৈশাখীর আগমনী ঘণ্টা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আন্দামান সাগরে ফের ঘনীভূত হচ্ছে গভীর নিম্নচাপ । আবহাওয়া দপ্তর থেকে জানানো হল এই গভীর নিম্ন চাপের কারনে আগামী ৪৮ ঘণ্টা রাজ্যের বিভিন্ন জেলায় ঝড়ো হাওয়া এবং মাঝারি থেকে ভারি বৃষ্টির সম্ভবনার কথা । বাংলা ছাড়াও আগামী কয়েকদিন উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি এবং পূর্ব ভারতের রাজ্যগুলিতেও ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

গত সপ্তাহেই আবহাওয়া দপ্তর আবহাওয়ার খবরে জানিয়েছিল, চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির কথা । এবার আবহাওয়া দপ্তর থেকে জানা গেছে, এই মুহূর্তে আন্দামান সাগরে ক্রমশ ঘনীভূত গভীর নিম্নচাপ। যার জেরে আগামী ৪৮ ঘণ্টা রাজ্যে ঝড় ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই নিম্ন চাপের প্রভাবে আগামী দুই দিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ঝড় ও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়াবিদরা ধারনা করছেন, এই নিম্নচাপের হাত ধরে ভারতে ঢুকবে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু। আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানা গেছে দক্ষিণ-পশ্চিম দিক থেকে জলীয় বাষ্পপূর্ণ বাতাস ঢুকছে রাজ্যে। এর জেরেই বজ্রগর্ভ মেঘের সঞ্চার হচ্ছে আকাশে। আগামীকাল থেকে কলকাতাতেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘলা হতে শুরু করবে আকাশ। বুধবার বিকেলের দিকে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে ঝড় ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে গভীর নিম্নচাপ সৃষ্টি হবার কারনে  বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত মত্‍স্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে জারি হয়েছে নিষেধাজ্ঞা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...