সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

ভোট সংক্রান্ত খবর; আবারও নির্বাচন কমিশনের চমক, ভোটারদের এবার বিশেষ সুবিধে প্রদান কমিশনের

অভিনব উপায় ভোটারদের জরুরী তথ্য সরবরাহ করছে কমিশন। The Commission is providing the voters with urgent information.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ নির্বাচন কমিশন এবারে সাধারণ মানুষের সুবিধার্থে একের পর এক পদক্ষেপ নিয়ে চলেছে। এবার সেই পদক্ষেপে যুক্ত হল একটি নতুন পদ্ধতি। এবারে ভোটারদের নিজের ভোট কেন্দ্রের নাম এবং ভোটার নম্বর জানতে আর কষ্ট করতে হবে না। কিছু পদ্ধতি অনুসরণ করলেই সহজেই জানা যাবে নম্বর এবং কেন্দ্র। বাংলাদেশের নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে এই কথা।

এই ক্ষেত্রে যেটা করতে হবে তা হল, প্রার্থীকে নিজের ভোটের নম্বর এবং কেন্দ্রের নাম জানতে ১০৫ নম্বরে একটা SMS করতে হবে। এবং পরোক্ষণেই পাল্টা SMS এর মাধ্যমে জানা যাবে নিজের কেন্দ্র এবং নম্বর। এই SMS পাঠানোর নিয়ম হল, ম্যাসেজ অপশনে গিয়ে PC লিখে স্পেস দিয়ে টাইপ করতে হবে NID বা SMART ID CARD নম্বর এবং পাঠিয়ে দিতে হবে ১০৫ নম্বরে। তার পরই পাল্টা SMS এ পাওয়া যাবে ভোটার নম্বর, কেন্দ্র এবং সিরিয়াল নম্বর।

আরও জানানো হয়েছে যে, NID নম্বরের ক্ষেত্রে ১৭ ডিজিটের এবং SMART ID নম্বরের ক্ষেত্রে ১০ ডিজিট লিখতে হবে। এছাড়াও NID তে ১৩ ডিজিট থাকলে সেক্ষেত্রে জন্ম সাল দিতে হবে। আসলে ভোটের ক্ষেত্রে কোনও পার্টীর প্রভাব বন্ধ করতেই এই অভিনব পন্থা নিয়েছে বাংলাদেশ কমিশন। ১লা ফেব্রুয়ারী ঢাকার সিটি কর্পোরেশনে EVM এর মাধ্যমে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।

মন্তব্য
Loading...