সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আনুশকাকে নিয়ে যা বললেন বিরাট কোহলি

0

ভারতীয় ক্যাপ্টেনদের মধ্যে বিরাট কোহলি হলেন একজন সফল অধিনায়ক।তাঁর ক্রিকেট জীবনের শুরু থেকেই তিনি তাঁর ছাপ রেখেছেন এই খেলায়।অনেক ছোটো বয়স থেকেই শুরু তাঁর ক্রিকেট জীবন।তাঁর বয়স বারার সাথে সাথে বদলেছে তাঁর কেরিয়ার গ্রাফ।আসতে আসতে তিনি হয়ে উঠেছেন ভারতীয় এবং বিশ্ব ক্রিকেটের একজন জনপ্রিয় খেলোয়াড়। আর এই পুরো কৃতিত্ব তিনি উজাড় করে দিয়েছেন তাঁর স্ত্রী আনুশকা শর্মাকে।

তাঁর স্ত্রী হবার পাশাপাশি আনুশকা শর্মা হলেন ভারতীয় চলচিত্রের একজন উজ্জ্বল নক্ষত্র এবং একজন সফল অভিনেত্রী।২০১৩ সাল থেকে তাঁদের দুজনের সম্পর্কের সুত্রপাত। আনুশকা শর্মা প্রসঙ্গে ভারতীয় অধিনায়কে প্রশ্ন করা হলে তিনি বলেন,যে তাঁর স্ত্রী তাঁকে মানুষ হিসেবে যেমন পরিণত করেছে তেমনই তিনি উন্নতি করেছেন অধিনায়ক হিসেবেও।যদিও তাঁদের সম্পর্ক প্রকাশ্যে আসার পর থেকেই শুরু হয়ে যায় অনেকের সমালচনা। তবে বরাবরই তাঁরা দুজন নিজেদের সম্পর্ক নিয়ে খোলামেলা। নিন্দুকদের কথায় কান না দিয়ে তাঁরা একে অপরের জন্য হয়ে ওঠেন প্রশংসায় পঞ্চমুখ। তাঁদের সম্পর্ক নিয়ে আনুশকা শর্মা বলেন,”এই সম্পর্ক আর পাঁচজনের মতোই স্বাভাবিক। আমরা পেশাদার হিসেবে যা করি, তা দু’জনেই ভালোবাসি। তবে, এটাও ঠিক আমাদের পেশাকে আমরা খুব সিরিয়াসলি নিই না। আমাদের কাছে আমাদের পেশা খুব স্বাভাবিক একটা বিষয়, আর পাঁচটা কাজের মতো এটা একটা কাজ। বাইরের জগতের কাছে হয়তো আমাদের পেশার জন্যই পরিচিতি। কিন্তু, আমাদের কাছে এটা আমাদের সম্পর্কের মতোই স্বাভাবিক।’

তাঁদের সম্পর্ক প্রসঙ্গে বিরাটের মন্তব্য হল,”আমি যাতে সারাক্ষণ পরিশ্রম করতে পারি, তার জন্য আমাকে মোটিভেট করে আমার স্ত্রী। অতীতে ওর অনেক সমালোচনা হয়েছে। কিন্তু, আমি আজ যেকানে পৌঁছেছি, তার পিছনে ওর বড় অবদান রয়েছে। এর জন্য ওর কাছে আমি কৃতজ্ঞ। ওর সঙ্গে পরিচয়ের পর থেকেই আমি বদলাতে শুরু করি। আমি উত্তর ভারতের মানুষ। তাই জানতাম না, বিশ্বের অন্য প্রান্তে মানুষের যাপন কী রকম। ওর জীবন আমার থেকে অনেকটা আলাদা।’ দু’জনের একটা অন্যতম তফাত, অনুষ্কা শর্মা পুরোপুরি নিরামিষাশী, কিন্তু বিরাট নন। এটা খুব সামান্য একটা বিষয়, কিন্তু এক সঙ্গে থাকতে গেলে এটা বেশ বড় একটা বিষয় হিসেবে দেখা দেয়।”

এখন সামনেই ওয়ার্ল্ডকাপ,  সেখানে বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল কেমন পারফরম্যান্স দেয় সেটাই এখন দেখার।

মন্তব্য
Loading...