আজকের আবহাওয়ার খবর; আগামী কয়েকদিন টানা ঝড় বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ থেকেই শুরু হতে চলেছে ঝড়ো হাওয়ার পাশাপাশি বৃষ্টি । আগামী কয়েকদিন চলবে টানা বৃষ্টিপাত ।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বৃহস্পতিবার থেকেই দক্ষিন বঙ্গের প্রায় সব জেলাতেই ঝড় বৃষ্টির পূর্বাভাষ দিল আলিপুর আবহাওয়া দপ্তর । আজ সকাল থেকেই আকাশ মেঘলা । কয়েক দিন পরিবেশ গুমোট থাকার পর আজ থেকেই বৃষ্টি শুরু হবে । সাথে বইতে পারে ঝড়ো হাওয়া । এই বৃষ্টি উত্তর এবং দক্ষিন উভয় বঙ্গের প্রায় সব জেলাতেই আগামী রবিবার পর্যন্ত টানা চলার সম্ভবনা ।

কয়েকদিন ধরেই দক্ষিন বঙ্গে তাপমাত্রা বেড়ে চলেছে । পাশাপাশি বাতাসে জলীয় বাস্পের পরিমাণ বেশী থাকায় ভ্যাপসা পরিবেশ সৃষ্টি হয়েছে । আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে পশ্চিমী হাওয়ার সাথে পূবালী বাতাসের পারস্পারিক সংঘাতে গাঙ্গেয় উপকুলে বৃষ্টিপাতের সম্ভবনা দেখা দিয়েছে ।

বৃহস্পতিবার থেকেই বৃষ্টির সূত্রপাত হলেও গুক্রবার থেকে পরিমাণ বাড়বে । আলিপুর আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  শুক্রবার দক্ষিণবঙ্গের তিনটি জেলা পূর্ব-পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় আজ বৃহস্পতিবার থেকেই শুরু হয়ে যাবে ঝড়বৃষ্টি। এই দুর্যোগ চলবে টানা রবিবার পর্যন্ত ।

উত্তর বঙ্গের দার্জিলিং এবং কালিম্পঙে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর । দার্জিলিং, কালিম্পং ও আরও দু-একটি জেলায় ঝড়-বৃষ্টি শুরু হয়েছে ইতিমধ্যেই। গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি বেশি।  বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯০ শতাংশ এবং সর্বনিম্ন ১৮ শতাংশ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...