সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

করোনার বলি এবার সেনকো গোল্ডের মালিক শঙ্কর সেন

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনাভাইরাসের বলি হলেন বিশিষ্ট স্বর্ণ ব্যবসায়ী সেনকো গোল্ডের কর্ণধার শঙ্কর সেন । মঙ্গলবার  কলকাতার এক বেসরকারি নার্সিং হোমে চিকিৎসা চলাকালীন শঙ্কর সেনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর ।

কিছুদিন আগে থেকেই সেনকো গোল্ডের কর্ণধার শংকর সেনের জ্বর, সর্দির উপসর্গ  দেখা দেয় । করোনা সন্দেহে বিশিষ্ট ব্যবসায়ী শঙ্কর সেন করোনা পরীক্ষা করান । পরীক্ষায় তাঁর শরীরে করোনা পজিটিভ রেজাল্ট আসে । দেরি না করে দ্রুত ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাকে  সেখানেই তাঁর চিকিত্‍সা চলছিল। চিকিত্‍সা চলাকালীন মঙ্গলবার সকালে কলকাতার ওই বেসরকারি হাসপাতালে হার্ট অ্যাটাক হয় এবং তার কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় এই স্বর্ণ ব্যবসায়ীর।

রাজ্যে ঝড়ের গতিতে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। আর সেই তালিকায় বাদ নেই প্রথম সারির করোনা যোদ্ধারাও। করোনাভাইরাসের হাত থেকে রক্ষা পাননি চিকিত্‍সক,নার্স,স্বাস্থ্যকর্মীরা। আর এবার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এসএসকেএম-এর এক নার্সের।দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা থানার বাটানগর এলাকার বাসিন্দা। বছর ৩৮ -র প্রিয়াঙ্কা এসএসকেএম-এর কার্ডিওলজি বিভাগের আইসিউতে কর্মরতা ছিলেন। ১৬ জুলাই জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এসএসকেএমে ভর্তি হন তিনি। ১৭ তারিখ তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ আসে। শ্বাসকষ্ট বাড়তে থাকায় ১৮ জুলাই প্রিয়াঙ্কাকে বেলেঘাটা আইডি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

গোটা দেশের পাশাপাশি রাজ্যেও করোনা পরিস্থিতি বেশ সংকটজনক ।  অন্য একাধিক রাজ্যের পাশাপাশি নোভেল করোনাভাইরাসের সংক্রমণ ক্রমেই বিপজ্জনক চেহারা নিয়েছে । করোনা সংক্রমণের বিচারে কলকাতা প্রথম স্থানে থাকলেও অন্যান্য জেলার অবস্থা ভাল নয় । রাজ্যের স্বাস্থ্য বুলেটিনে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী মঙ্গলবার গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭৭৮ জন । সব মিলিয়ে শুধুমাত্র কলকাতাতেই এখনও পর্যন্ত ১৯ হাজার ৫৩১ জন করোনা আক্রান্ত হয়েছেন।

এদিকে গতকাল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগস্ট মাসে ফের লকডাউন ঘোষণা করেছেন । গতকাল বিকালে নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা জানিয়ে দিয়েছেন আগামী আগস্ট মাসে গোটা রাজ্যে সম্পূর্ণভাবে মোট ১০ দিন লকডাউন থাকবে । এমনিতে যে নিয়মে বর্তমানে লকডাউন চলছে সেই নিয়মও বলবত থাকবে ।

মন্তব্য
Loading...