ভারত থেকে এবার শুধু পেয়াজ নয় পেয়াজের সাথে আসছে নেশাদ্রব্য

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: ভারত থেকে এবার শুধু পেয়াজ নয় পেয়াজের সাথে আসছে নেশাদ্রব্য। মাদকদ্রব্য এমনই কাঙ্খিত যে প্রশাসনের পদ্ধতি পরিবর্তনের সাথে মাদকদ্রব্যের পথ প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে। বাংলাদেশে বিশেষ করে প্রতিবেশী দেশ মিয়ানমার ও ভারত থেকে প্রতিনিয়ত মাদকদ্রব্য আসে। মাদকদ্রব্য আসার পদ্ধতি সবচাইতে বেশী ফলের ভিতর করে আনা।

প্রশাসনের চোখের সামনে থেকে নিয়মিত মাদকদ্রব্য আনা যায় তার ব্যবসায়ীরা নিত্য নতুন পদ্ধতি আবিষ্কার করে থাকে। কিছুদিন আগে কুমিল্লার সীমান্তপথ দিয়ে ইয়াবা ঢোকে। যা অদ্ভুত প্রক্রিয়ায়। প্রশাসন এ চালান ধরার পর হতবাক হয়ে যায়। বাংলাদেশের বাজারে যখন পেয়াজের দর নিয়ন্ত্রন করার জন্য সরকার বিভিন্ন উদ্যেগ নিচ্ছে তখনই মাদক ব্যবসায়ীদের এ ভিন্ন উদ্যেগ। পেয়াজ আনার ছলে পেয়াজের মধ্যে ইয়াবা আনা হচ্ছে। প্রশাসন সন্ধেহ করে পেয়াজ কাটার পরে নিশ্চিত হয়।

রোহিঙ্গা পরিস্থিতীর কারণে মিয়ানমার থেকে বাংলাদেশে মাদক সরাসরি প্রবেশের পরিবর্তে ভারত হয়ে ঢুকছে। জানা যায় ভারত থেকে হেরোইন, গাজা, ফেনসিডিল, ইয়াবা সহ বিভিন্ন নেশাজাতীয় দ্রব্য আসছে। এর মধ্যে অন্যতম যৌন উত্তেজক নেশা দ্রব্য। নেশাদ্রব্য নিয়ন্ত্রন করার জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে। বিশেষ করে এ নেশা দ্রব্যের কারণে যুব সমাজ নষ্টের মুখোমুখি হচ্ছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...