করোনার জেরে চাকরি হারাতে চলেছেন কোটি কোটি মানুষ

লক ডাউনের কারণে যেহেতু সমস্ত কারখানা থেকে শুরু করে কর্মক্ষেত্র বন্ধ করে দেওয়া হয়েছে তাই স্বাভাবিক ভাবেই বন্ধ সমস্ত রকমের কাজ বিশেষ করে উৎপাদন।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- করোনার কারণে দেশের অর্থনীতির হাল নিম্নমুখী। এমতাবস্থায় চাকরি হারাতে চলেছেন প্রায় কয়েক কোটি মানুষ। জানা গিয়েছে যে করোনার প্রভাবে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হচ্ছে ব্যবসায়ীরা। কারণ জরুরী দ্রব্য বা জরুরী প্রয়োজন ছাড়া সমস্ত কিছুই বন্ধ।

লক ডাউনের কারণে যেহেতু সমস্ত কারখানা থেকে শুরু করে কর্মক্ষেত্র বন্ধ করে দেওয়া হয়েছে তাই স্বাভাবিক ভাবেই বন্ধ সমস্ত রকমের কাজ বিশেষ করে উৎপাদন। যেহেতু উৎপাদন নেই তাই যোগান কম ফলে চাহিদাও স্বাভাবিক ভাবেই কম। কারণ বিক্রির কোনও উপায় নেই। ফলে কোটি কোটি মানুষের রোজগার বন্ধ।

একদল অর্থনীতিবিদ সম্প্রতি জানিয়েছেন যে, জরুরী পণ্য দ্রব্য বেচা কেনা ছাড়া বন্ধ সমস্ত রকমের দোকান পাট এবং অন্যান্য ক্ষেত্র। যান বাহন চলাচল অব্দি বন্ধ। করোনার জেরে বিশ্বব্যাপী যে অর্থনৈতিক মন্দা শুরু হয়ে গিয়েছে তা থেকে মুক্তি পেতে সময় লাগবে ভারত তথা অন্যান্য দেশ গুলির। তবে আশা করা যাচ্ছে ২০২১ সাল থেকেই আবার স্বাভাবিক হতে পারে ভারতের অর্থনীতির হাল।

তবে সেটা তখনি সম্ভব যখন করোনা থেকে মুক্তি পাবে ভারত।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...