ট্রেন চলবে ১২ই মে থেকে, কাউণ্টার তো বন্ধ ! কিভাবে হবে টিকিট বুক !

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গত ২৫শে মার্চ থেকে গোটা দেশে করোনা পরিস্থিতি মোকাবিলায় এক টানা চলছে লকডাউন । পরিযায়ী শ্রমিকদের ফেরাতে কয়েকদিন আগেই চালু হয়েছে রেল । আগামী ১২ই মে থেকে ফের চালু হতে চলেছে যাত্রীবাহী রেল । কিন্তু লকডাউনের কারনে বন্ধ থাকবে টিকিট বা বুকিং কাউণ্টার । তাহলে কিভাবে করা হবে টিকিট বুকিং !

টানা ৪৭ দিন পর আগামী ১২ই মে থেকে চালু হচ্ছে যাত্রীবাহী রেল পরিষেবা । কাউণ্টারে অফলাইনে টিকিট বুকিং করার উপরে এখনও নিশেধজ্ঞা জারি রয়েছে । রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, অফ লাইনে টিকিট বুকিং করা যাবে না । টিকিট বুকিং করা যাবে একমাত্র অনলাইনের মাধ্যমে । কেউ টিকিট বুকিং করতে চাইলে  আইআরসিটিসি-র অনলাইন ওয়েবসাইটে গিয়ে টিকিট বুকিং করতে পারবেন ।

আইআরসিটিসি-র পক্ষ থেকে জানা গেছে, ১১ মে বিকেল ৪ টে থেকে বুকিং সিস্টেম চালু করা হচ্ছে । রেলমন্ত্রী জানিয়েছেন, প্রাথমিকভাবে গোটা দিনে মোট ১৫ টি ট্রেন চালানো হবে । রাজধানী দিল্লি থেকে প্রাথমিকভাবে যে ট্রেনগুলি চালানোর কথা সেগুলি হল ডিব্রুগড়, হাওড়া, পাটনা, বিলাসপুর, রাঁচি, ভুবনেশ্বর, সেকেন্দ্রাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, তিরুঅনন্তপুরম, মাদগাঁও, মুম্বই সেন্ট্রা, আমেদাবাদ ও জম্মু তাউই।

রেলের পক্ষ থেকে ট্রেনে ওঠার আগে বেশ কিছু নির্দেশিকা মানার কথা বলা হয়েছে । জানানো হয়েছে,  যাত্রীদের শরীরে কোভিড ১৯ র কোন প্রকার উপসর্গ থাকলে ট্রেনে উঠতে দেওয়া হবে না । তাছাড়া ট্রেনে চড়ার আগে প্রতিটি যাত্রীর স্ক্রিনিং টেস্ট করা হবে। যাত্রীদের ট্রেনে মাস্ক পরে উঠতে হবে এবং ট্রেনের মধ্যেও মাস্ক পরে থাকতে হবে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...