আবহাওয়া খবর; ঘূর্ণাবর্তের জোড়া ফলায় জোর বৃষ্টি কলকাতা ও আশেপাশের এলাকায়

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছিল সপ্তাহের শুরুতে ঝেঁপে বৃষ্টি হবে । এবার  সত্যি হতে চলেছে সেই আশঙ্কা। পুজোর আগেই দক্ষিণবঙ্গে শুরু হতে চলেছে অঝোর ধারার বৃষ্টি । সাথে বাড়বে বৃষ্টির পরিমাণ । আলিপুর হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় । ফলে একদিকে যেমন গুমোট ভাব কেটে যাবে, অপর দিকে পূজার উদ্যোক্তাদের কপালে চিন্তার ভাঁজ থাকবে । আর মাত্র কয়েকটা দিন বাকি পূজার । জোর কদমে দিন রাত এক করে চলছে পূজার সাজ । এই অবস্থায় আবহাওয়ার এই বিরূপতা অনেক খানি চিন্তায় ফেলে দেবে তাদের ।

আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল  বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে ।  হাওয়া অফিসের পূর্বাভাস, পশ্চিম ও দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে সম্ভাব্য নিম্নচাপ এবং ঘূর্ণাবর্তের জেরে মঙ্গল ও বুধবার শহরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে । প্রভাব পড়বে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলের জেলাগুলোতেও । এক ধাক্কায় পারদ কিছুটা নামবে বলেই মত আবহবিদদের। ফলে ভ্যাপসা গরমের হাত থেকে কিছুটা হলেও স্বস্তি পাবেন দক্ষিণবঙ্গবাসী ।

মঙ্গলবার সকাল থেকেই মেঘলা ছিল আকাশ। সোমবার রাত থেকেই বেশ কিছু জায়গায় শুরু হয়েছিল বৃষ্টি। মঙ্গলবার সকাল থেকে বাড়ে বৃষ্টির পরিমাণ। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসসিয়াস। তবে সকালের দিকে এ দিন তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসসিয়াসের কাছাকাছি। আর্দ্রতার পরিমাণ ৮৫ শতাংশ। পরপর দুইদিন টানা বৃষ্টির প্রভাবে তাপ মাত্রার পপরিমাণ অনেক খানি কমবে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.