সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

শুভেন্দু অধিকারীকে নিয়ে অস্বস্তিতে দল ! কড়া বার্তা দিল তৃণমূল

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ রাজ্যের শাসক দল তৃণমূল কিছুদিন আগেই সাংগঠনিক পরিকাঠামো আরও শক্ত করার উদ্দেশ্যে বেশ কিছু পরিবর্তন এনেছে । পরিবর্তনের পর প্রথম বৈঠকে গরহাজির ছিলেন দাপুটে তৃণমূল নেতা শুভেন্দু অধিকারী । তারপ্র থেকেই শুভেন্দু অধিকারীর গতিপ্রকৃতির দিকে নজরে রাখার চেষ্টায় রয়েছে তৃণমূল শিবির । সবমিলিয়ে রীতিমতো অস্বস্তিতে ঘাসফুল শিবির। এবার তৃনমূলের পক্ষ থেকে শুভেন্দু অধিকারীকে দেওয়া হল কড়া বার্তা ।

২১ শে বিধানসভা ভোটের আগেই তৃনমূলের দলীয় নেতা শুভেন্দু অধিকারীকে নিয়ে অস্বস্তিতে ভুগতে শুরু করেছে দল । রাজনৈতিক মহলের বেশ কিছু জায়গায় এমন কানাঘুষোও শোনা যাচ্ছে যে, তিনি না কি তৃণমূল ছেড়ে বিজেপির দিকে ঝুঁকতে পারেন । তার উপরে দলীয় বৈঠকে ঠিক মত উপস্থিত থাকছেন না তিনি । বরং বলা ভাল  দলের সাথে অনেকটা লুকোচুরির মেজাজে রয়েছেন নন্দীগ্রামের ‘ছোড়দা’। ২০২১ সালের বিধানসভা ভোটের আগে যখন সমস্ত পক্ষ নিজের ঘর গোছাতে ব্যস্ত, তখন দলের একাংশকে অন্ধকারে রেখে শুভেন্দুর এই ‘একলা চলা’কে খুব একটা ভালো নজরে দেখছে না তৃণমূল । এই প্রেক্ষাপটে এবার তৃণমূলের তরফে শুভেন্দু অধিকারীকে দেওয়া হল বড় বার্তা।

তৃণমূল দলের অন্দর মহলের খবর, শুভেন্দু অধিকারীর উপর এবার নজর রাখছে তৃণমূল। সম্প্রতি শুভেন্দু অধিকারীর গতিপ্রকৃতি নিয়ে রীতিমতো অস্বস্তিতে ঘাসফুল শিবির।সম্প্রতি বিশ্ব আদিবাসী দিবস তথা ভারত ছাড়ো আন্দোলনের বর্ষপূর্তির একাধিক অনুষ্ঠানের আমন্ত্রণ থাকায় ঝাড়গ্রামে সরকারি অনুষ্ঠানে যেতে পারেননি মন্ত্রী শুভেন্দু অধিকারী।যার জন্য ক্ষমাও চেয়ে নেন মন্ত্রী শুভেন্দু অধিকারী।উল্লেখ্য, হুল দিবসে ও আদিবাসী দিবসের পর পর দুটি অনুষ্ঠানেই রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় হাজির ছিলেন। আর সেই অনুষ্ঠানে শুভেন্দুর অনুপস্থিতি রীতিমতো অস্বস্তিতে রেখেছে তৃণমূলকে।এদিকে, গত রবিবার মহিষাদল শহিদ বেদিতে শুভেন্দু অধিকারী শ্রদ্ধার্ঘ্য অর্পণ করতে যান। তাঁর এই কর্মসূচি সম্পর্কে স্থানীয় তৃণমূল নেতৃত্ব জানতই না।

শুভেন্দু অধিকারীকে নিয়ে অস্বস্তির পিছনে আরও কারন রয়েছে । তিনি দল ত্যাগ করতে পারেন এমন জল্পনার পিছনে তার সাম্প্রতিক গতি প্রকৃতি ইন্দন যোগাচ্ছে । মাঝে মাঝে তাকে  দলের নেতা থেকে পঞ্চায়েত প্রতিনিধি, জনপ্রতিনিধি, কাউকে না জানিয়েই তিনি  হাজির হচ্ছেন নানা কর্মসূচি পালনে। আর সেই কারণেই শুভেন্দু অধিকারীকে ঘিরে এবার বড়সড় বার্তা দিয়ে দিয়েছে তৃণমূল। তৃণমূল স্পষ্টভাবে জানিয়েছে, দল ও সরকারের সমস্ত অনুষ্ঠানে যেন হাজির থাকেন শুভেন্দু অধিকারী । তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় পরিষ্কার বার্তা দিয়ে শুভেন্দু অধিকারীকে জানিয়েছেন, সুষ্ঠুভাবে যেন মন্ত্রিত্বের দায়িত্ব তিনি পালন করেন।

মন্তব্য
Loading...