সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

করোনা আক্রান্তে সর্বকালীন রেকর্ড রাজ্যের, একদিনে সংক্রমণ ছাড়াল ১০০০

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গতকাল থেকে কড়া লকডাউন চালু । এরই মাঝে করোনা আক্রান্তের নিরিখে এখনও পর্যন্ত সর্বকালীন রেকর্ড রাজ্যের ।  বৃহস্পতিবারের হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১০৮৮ । এই প্রথমবার রাজ্যে হাজার ছাড়াল আক্রান্তের সংখ্যা।

এখনও পর্যন্ত একদিনে রাজ্যে একসাথে এত মানুষ করোনা সংক্রামিত কিম্বা মারা যায়নি যা গত ২৪ ঘণ্টায় হয়েছে । বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের দেওয়া তথ্য অনুযায়ী, একদিনে আক্রান্তের সংখ্যা ১০৮৮ জন,  মৃত্যু হয়েছে ২৭ জনের। যদিও কিছুটা আশার আলো দেখা যাচ্ছে সুস্থতার সংখ্যা থেকে । গত ২৪ ঘণ্টায়  ৫৩৫ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন।

রাজ্যে ১০৮৮ জনের আক্রান্ত হয়েছেন ১০,৮০৫টি টেস্ট করে ।এই মুহূর্তে সরকারি এবং বেসরকারি মিলিয়ে রাজ্যে ৫২টি ল্যাবরেটরিতে করোনা টেস্ট হচ্ছে। গতকাল থেকেই অবশ্য রাজ্যে হটস্পটগুলি মার্কিং করে কড়া লকডাউন চালু করে দেওয়া হয়েছে । সেখানে সব কিছুর উপর নিয়ন্ত্রন করার জন্য পুলিশ প্রশাসনকে নির্দেশও দেওয়া হয়েছে । গতকাল থেকেই এলাকায় এলাকায় পুলিশ প্রশাসনকে মাইকিং করে সচেতন করা হয় ।

তবে আনলক পর্যায়ে যে শিথিলতা আনা হয়েছিল তাতে অনেকের সাথে রাজ্যের চিকিৎসকমহলও শঙ্কা প্রকাশ করেছিল । অবশেষে বোঝা যাচ্ছে তাদের আশঙ্কা একেবারেই অমূলক নয় । সবচেয়ে দ্রুতহারে সংক্রমণ ছড়াচ্ছে উত্তর ২৪ পরগনা এবং কলকাতায় । পাশাপাশি হাওড়ার বেশ কিছু এলাকায় করোনা সংক্রমণের বেশ ভয়াবহ চিত্র ধরা পড়েছে ।

মন্তব্য
Loading...