আইসোলেশনে থেকেও চূড়ান্ত অসভ্যতা জামাত সদস্যদের, পুলিশকে কঠোর নির্দেশ যোগীর

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ নিজামউদ্দিন কাণ্ডে আবারও একপোঁচ কালি । নিজামুদ্দিনের সম্মেলনে যোগ দেওয়া করোনা আক্রান্ত  ছয়জন জামাত সদস্য বর্তমানে গাজিয়াবাদের এমএমজি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকলেও নিজেদের কৃতকর্মের জন্য একটুও অনুতপ্ত না হয়ে বরং চূড়ান্ত অসভ্যতা শুরু করেছে নার্স বা স্বাস্থ্য কর্মীদের সাথে । বাধ্য হয়েই হাসপাতালের পক্ষ থেকে পুলিশের কাছে মামলা দায়ের করা হয়েছে ।

গোটা বিশ্ব করোনা সংক্রমণের আশঙ্কায় লকডাউন মান্য করছে, করোনা মোকাবিলায় ভারতের লড়াইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রশংসা করছে, ঠিক তখনই লক্ষ লক্ষ মানুষের জীবনের ঝুকির কারন হয়ে দাঁড়াল নিজামকাণ্ড । করোনা সতর্কতার মধ্যেও এদের ধর্মসম্মেলন গোটা ভারতের মানুষের করোনার বিরুদ্ধে লড়াই আরও কঠিনতর করে দিল । চরম মূর্খতার পরিচয় দেওয়া সেই জামাত সদস্যদের মধ্যে এমনই ছয়জনকে ভর্তি করা হয়েছে  গাজিয়াবাদের এমএমজি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে । কিন্তু জানা গেছে এই ছয় সদস্যের চূড়ান্ত অসভ্যতায় টিকতে পারছেন না নার্স, স্বাস্থ্যকর্মীরা। উত্তরপ্রদেশের গাজিয়াবাদ পুলিশ জানিয়েছে, একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে।

হাসপাতাল সূত্র থেকে লিখিতভাবে জানানো হয়েছে এই ছয় সদস্যের অসভ্যতার কথা । গাজিয়াবাদ হাসপাতালের প্রধান   মেডিক্যাল অফিসার রবীন্দ্র সিং পুলিশকে লিখিত ভাবে জানিয়েছেন, যেখানে এই ছ’জন রয়েছে সেখানে যেতেই পারছেন না নার্সরা। কারন একেই শরীরে করোনা ভাইরাসে সংক্রামিত, তার উপরে কখনও পোশাক খুলে উলঙ্গ হয়ে ঘুরে বেড়াচ্ছে সারা ওয়ার্ড তো কখনও নার্সরা গেলেই তাঁদের বলছে, বিড়ি-সিগারেট দিতে। নার্সদের পক্ষ থেকে  হাসপাতাল কর্তৃপক্ষকে বলা হয়েছে,  তারা অশ্রাব্য ভাষায় কথা বলছে নার্সদের সাথে । গোটা ঘটনা উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের গোচরে আনা হয়েছে । ক্ষুব্ধ যোগী  পুলিশকে নির্দেশ দিয়েছেন কঠোরতম ব্যবস্থা নিতে।

শুধু এই ছয়জন সদস্য নয়, নিজামউদ্দিন সম্মেলনে যোগদানকারী আরও  বেশ কয়েকজনকে রাখা হয়েছে দিল্লিতে উত্তর রেলের কোয়ার্টারে তৈরি হওয়া কোয়ারেন্টাইনে । সেখান থেকেও অভিযোগ এসেছে ।দু’দিন আগেই উত্তর রেলের মুখপাত্র জানিয়েছিলেন, তারাও চিকিৎসক, নার্সদের সঙ্গে অভব্য আচরণ করছে। গায়ে থুথু ছিটিয়েছে বলেও অভিযোগ রয়েছে । এদিকে নিজাম কাণ্ডে এখনও পর্যন্ত ১৩৭ জনের শরীরে করোনা পজিটিভ মিলেছে। দেশের অন্যতম করোনা হটস্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে ওই এলাকাকে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...