‘কর্মী ছাঁটাই করবেন না” অনুরোধ করলেন প্রধানমন্ত্রী

লক ডাউন চলাকালীন বন্ধ রয়েছে সমস্ত কর্মক্ষেত্র, স্কুল কলেজ, কল কারখানা এবং যাত্রী পরিষেবা। যে কারণে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে সকল কর্মক্ষেত্রের মালিকদের। যেহেতু অর্থনৈতিক দিক থেকে চরম ক্ষতি হচ্ছে তাই অনেকেই হারাতে পারে চাকরি।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- আগামী ৩ রা মে পর্যন্ত বাড়ানো হয়েছে লক ডাউনের মেয়াদ। কারণ কোনোভাবেই ভারতে কমানো যাচ্ছেনা আক্রান্তের সংখ্যা। তাই প্রাথমিক ভাবে ২১ দিনের লক ডাউন জারি করা হয়েছিল আগামী দিন অর্থাৎ ১৫ই এপ্রিল পর্যন্ত। কিন্তু আজ প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন যে আগামী ৩ রা মে পর্যন্ত চলবে লক ডাউন।

যেভাবে প্রতিদিনের হিসাবে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে তাতে করে সংক্রমণ ঠেকানো যাচ্ছেনা। অনেকেই মানছেন না লক ডাউন তার ওপর অবিবেচকের মতো কাজ তো করেই চলেছেন সাধারণ মানুষ। লক ডাউন চলাকালীন বন্ধ রয়েছে সমস্ত কর্মক্ষেত্র, স্কুল কলেজ, কল কারখানা এবং যাত্রী পরিষেবা। যে কারণে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে সকল কর্মক্ষেত্রের মালিকদের। সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হচ্ছে আইটি কোম্পানিগুলি। যেখানে আর্থিক লেনদেন এক মাস ধরে বন্ধ রয়েছে।

ওয়ার্ক ফ্রম হোম করলেও অনেক ক্ষেত্রেই রয়েছে কর্মী ছাঁটাইয়ের ব্যাপার। কারণ যেহেতু অর্থনৈতিক দিক থেকে চরম ক্ষতি হচ্ছে তাই অনেকেই হারাতে পারে চাকরি। এরকম অবস্থায় প্রধান মন্ত্রী সকলের কাছে অনুরোধ জানিয়েছেন যাতে করে কোনোভাবেই কোনও কর্মচারীর চাকরি খোয়াতে না হয় বা কেউ যেন চাকরি থেকে ছাঁটাই না হন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...