সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

সব জল্পনার অবসান ঘটিয়ে ঘোষণা হয়ে গেলো মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রীর নাম

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে ঘোষণা হয়ে গেলো মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রীর নাম। শিবসেনা প্রধান বাল ঠাকরের উত্তরসূরি হিসেবে দায়িত্ব নিলেন তাঁর পুত্র উদ্ধব ঠাকরে।

এতদিনের সব জল্পনার যেন এবার অবসান ঘটল। মহারাষ্ট্র পেলো তার মুখ্যমন্ত্রী। রাষ্ট্রপতি শাসনের অবসান ঘটিয়ে নতুন মুখ্যমন্ত্রী হলেন বাল ঠাকরের সুযোগ্য পুত্র উদ্ধব ঠাকরে। শুক্রবার সকাল পর্যন্ত যেন নাটকের যবনিকা পতনই হচ্ছিল না। অবশেষে কংগ্রেস, এনসিপি, এবং শিবসেনার উচ্চনেতৃত্বের বৈঠকের পর এনসিপি প্রধান শরদ পাওয়ার আনুষ্ঠানিকভাবে উদ্ধব ঠাকরের নাম ঘোষণা করেন। মুম্বাইয়ের নেহেরু সেন্টারে এই বৈঠক সংগঠিত হয়। এই বৈঠকের শেষে মুখ্যমন্ত্রীর নাম সরকারি ভাবে ঘোষণা হয়ে গেলেও উপ-মুখ্যমন্ত্রীর জন্য অজিত পাওয়ারকে প্রস্তাব দেওয়া হলে তিনি প্রত্যাখ্যান করেন। এদিকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদের দাবীতে অনড় ছিল শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। কার্যত এই দাবীর জন্যই শিবসেনার দীর্ঘ দিনের মিত্র বিজেপি এর সঙ্গে তাঁর বিরোধ সৃষ্টি হয়। এই প্রসঙ্গে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে যানান যে, তিনি তাঁর স্বর্গীয় পিতা বাল ঠাকরেকে কথা দিয়েছিলেন এবং তিনি শুধু তাঁর কথা রাখার চেষ্টা করছেন। এর পর সব দল নিজেদের মধ্যেকার দ্বন্ধ ভুলে একত্রে গড়ে তোলেন মহারাষ্ট্র বিকাশ অঘাধি। আর সেই জোটেরই মুখ্যমন্ত্রী হচ্ছেন উদ্ধব ঠাকরে।

এই ঘটনা প্রসঙ্গে উদ্ধব ঠাকরে বলেন যে, ” বিজেপির সঙ্গে মুখ্যমন্ত্রী পদ ছাড়া আর কোনও বিষয়ই আমি কথা বলব না। আমি আমার বাবা প্রয়াত বাল ঠাকরের কাছে করা প্রতিজ্ঞা রক্ষা করতে বদ্ধ পরিকর।”

এদিকে এনসিপি প্রধান শরদ পাওয়ার জানান, ” উদ্ধব ঠাকরেকে সর্বসম্মতিক্রমে মহারাষ্ট্র সরকারের নেতৃত্ব দেবার জন্য বেছে নেওয়া হয়েছে।” যদিও দলীয় বৈঠকের পর উদ্ধব ঠাকরে সাংবাদিকদের শুধু বলেন যে, ” আমরা মহারাষ্ট্রের ভবিষ্যতের পথ সন্ধানের সিদ্ধান্ত নিয়েছি।”

মন্তব্য
Loading...