মে মাস থেকেই সমস্ত স্কুলে চালু হবে মিড ডে মিল, জানালেন মুখ্যমন্ত্রী

সরকার থেকে আর্থিক অনুদান দেওয়া হলেও তা পরিবারের সকলের পেট চলার মতো নয়। এর ওপর বন্ধ স্কুলের মিড ডে মিল টুকুও। তাই এই সমস্ত পড়ুয়াদের কথা ভেবেই আবারও মিড ডে মিলের ব্যবস্থা করলেন মুখ্যমন্ত্রী।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- করোনার জেরে মার্চ থেকেই বন্ধ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান গুলি। যে কারনে গরীব পরিবারের থেকে যে সমস্ত পড়ুয়ারা আসত অন্তত এক বেলার মিড ডে মিলের জন্য, তাদের ক্ষেত্রে খুবই অসুবিধা হচ্ছিল কারণ করোনার কারণে লক ডাউন চলছে গোটা দেশ সহ রাজ্যে। বন্ধ সমস্ত কর্মক্ষেত্রও।

সরকার থেকে আর্থিক অনুদান দেওয়া হলেও তা পরিবারের সকলের পেট চলার মতো নয়। এর ওপর বন্ধ স্কুলের মিড ডে মিল টুকুও। তাই এই সমস্ত পড়ুয়াদের কথা ভেবেই আবারও মিড ডে মিলের ব্যবস্থা করলেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন যে স্কুল চালু না হলেও আগামী মে মাস থেকে সমস্ত পড়ুয়াদের বাড়ি বাড়ি পৌঁছে যাবে মিড ডে মিলের খাবার।

অর্থাৎ, মে মাসের শুরু থেকেই সকলের বাড়িতে দু কেজি চাল এবং আলু পৌঁছিয়ে দেওয়া হবে। যেহেতু সংক্রমণ প্রতিনিয়ত বেড়েই চলেছে তাই বহুদিন আগেই বন্ধ করে দেওয়া হয়েছে সমস্ত জমায়েত হওয়ার ক্ষেত্র গুলি। চলছে দীর্ঘমেয়াদী লক ডাউন। তাতেও কমছেনা সংক্রমণ যে কারণে লক ডাউন আরও বাড়ানোর চিন্তা করছেন সকল রাজ্যের মুখ্যমন্ত্রী সহ প্রধানমন্ত্রী।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...