সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

দীর্ঘ অপেক্ষার অবসান, আর কিছুক্ষণের মধ্যেই মহারাষ্ট্র মামলার রায় দেবে সুপ্রিম কোর্ট

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে আজ মহারাষ্ট্র মামলার শুনানি দিতে চলেছে সুপ্রিম কোর্ট। মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল বিজেপি এবং এনসিপির মধ্যে। এই বিরোধ নিয়েই গত শনিবার কোর্টের দ্বারস্থ হয় বিজেপি, এনসিপি এবং শিবসেনা। রবিবার সকালে এই মামলার শুনানি হয়। যেহেতু ছুটির দিনে এই মামলার শুনানি হয় তাই ডিভিশন বেঞ্চের সলিসিটর জেনারেল তুষার মেহতা কে সুপ্রিম কোর্টে দুটি চিঠি জমা দিতে বলা হয়।

এদিকে শনিবার সকালে নিজের দলের ভেতরে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ ডাক দেন অজিত পাওয়ার। এ নিয়ে তিনি টুইটারে পোস্টও করেন যার উত্তরে তার ভাইপো শরদ পাওয়ার বলেন, “অজিত পাওয়ার যা লিখেছেন তা সম্পূর্ণ ভুল। মানুষকে ভুল পথে চালিত করার চেষ্টা চালাচ্ছেন তিনি। এনসিপি কংগ্রেস এবং শিবসেনার পক্ষেই আছে। বিজেপির সাথে জোট বাঁধার কোনও প্রশ্নই ওঠেনা।” কিন্তু রবিবার যে শুনানি হয় তার পর কংগ্রেসের দুইজন নেতা কপিল সিবাল এবং অভিষেক মনু সিংভি বলেন যে “বিজেপির নিজের দলের ওপর বিশ্বাস থাকলে দেবেন্দ্র ফড়নবীশ আজই আস্থা ভোটে অংশগ্রহণ করুক।” কিন্তু তাদের একটাই প্রশ্ন থাকছে যে, এনসিপি যদি বিজেপিকে সমর্থন নাই করে থাকে তবে অজিত পাওয়ার কীভাবে উপ-মুখ্যমন্ত্রী হলেন?

মহারাষ্ট্রের সরকার গঠনের জন্য রাজ্যপাল প্রত্যেক দলকেই সমান সুযোগ দিয়েছিলেন। প্রত্যেক দলের সাথে আলাদা করে ডেকে পাঠিয়েছিলেন। তখন আবেদনকারীরা কোথায় ছিলেন? সেই সময় তাঁরা কেন আস্থা ভোটের জন্য আবেদন জানাননি? শেষ পর্যন্ত এই মামলা সুপ্রিম কোর্টের হাতে যায় এবং কোর্ট থেকে নির্দেশ দেওয়া হয় যে, মহারাষ্ট্রে সরকার গঠনের জন্য যে আবেদন পত্র রাজ্যপালের কাছে জমা পড়েছিল আজ তা কোর্টে জমা দেবেন রাজ্যপাল এবং আজ এই মামলার শুনানি দেবে সুপ্রিম কোর্ট।

মন্তব্য
Loading...