ওয়ার্ক ফ্রম হোম এর কর্মীদের জন্য এবং জিএসটি রিটার্ন এর ক্ষেত্রে বিশাল পদক্ষেপ অর্থমন্ত্রীর

করোনা ভাইরাস মোকাবিলায় দেশের অর্থনীতিকে সচল রাখতে অর্থমন্ত্রী নিলেন এক বিশাল পদক্ষেপ। The Finance Minister has taken a major step in keeping the country's economy active in combating the Corona virus.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা মোকাবিলায় দেশ জুড়ে যখন চলছে লক ডাউনের পরিস্থিতি তখন দেশের অর্থনীতিকে সচল রাখতে এবং দেশবাসীর অর্থনৈতিক অবস্থা ঠিক রাখতে আজ দুপুরে করা সাংবাদিক বৈঠকে একের পর এক গুরুত্বপূর্ণ বিষয়ের ওপর গুরুত্ব নিক্ষেপ করেন অর্থমন্ত্রী।

এই মুহূর্তে দেশ জুড়ে চলছে লক ডাউন এর পরিস্থিতি। সেক্ষেত্রে সরকারি এবং বেসরকারি কর্মীরা ওয়ার্ক ফ্রম হোম করছেন। সেক্ষেত্রে দেশের অর্থনৈতিক অবস্থা যাতে টালমাটাল না হয় সেদিকে বিশেষভাবে নজর রাখছে দেশের অর্থমন্ত্রক। এছাড়াও আয়কর রিটার্ন এর মেয়াদ বাড়িয়ে করে দেওয়া হল ৩০শে জুন।

এছাড়াও আয়কর রিটার্ন এর ক্ষেত্রে উঠিয়ে দেওয়া হল লেট ফাইন। সুদের হার কমিয়ে ১২% থেকে ৯% শে নামিয়ে আনা হল। এছাড়াও জিএসটি রিটার্ন এর মেয়াদ বাড়িয়ে করা হল ৩০শে জুন। এছাড়াও ৫ কোটি বা তার কম টাকার ব্যবসায়ীদের ক্ষেত্রে দিতে হবে না কোনও সুদ এবং ৫ কোটি টাকার বেশী আয়ের ব্যবসায়ীদের লেট পেমেন্টে দিতে হবে না কোন সুদ। কিন্তু নির্ধারিত সময়ের ১৫ দিনের পর জমা দিলে দিতে হবে ৯% সুদ ঘোষণা করলেন অর্থমন্ত্রী।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More