ক্রমশ ভয়ংকর বাংলাদেশের করোনা পরিস্থিতি, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১২০২

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ ক্রমশ বাংলাদেশের করোনা পরিস্থিতি আরও ভয়ংকর হয়ে উঠছে । এযাবৎ কালের একদিনে সর্বাধিক করোনা পজিটিভ পাওয়া গেল গত ২৪ ঘণ্টায় । বাংলাদেশের স্বাস্থ্য কর্তৃপক্ষের পক্ষ থেকে শুক্রবার জানানো হল, গত এক দিনে সেদেশে নতুন করে ১২০২ জনের শরীরে কোভিড ১৯ পাওয়া গেছে, যা এখনও পর্যন্ত রেকর্ড ।

বাংলাদেশের করোনা পরিস্থিতি যে খুব একটা সুবিধাজনক জায়গায় নেই সে আশঙ্কা আগেই করা হয়েছিল । অনেকেরই অভিযোগ, ঠিক মত পর্যাপ্ত পরিমাণে করোনার টেস্ট করা হচ্ছে না । পর্যাপ্ত টেস্ট হলেই আক্রান্তের সংখ্যা বাড়বে । এদিন বাংলাদেশ স্বাস্থ্য দপ্তরের ঘোষণায় যে রিপোর্ট প্রকাশিত হল, তাতে  দেখা যাচ্ছে অভিযোগগুলি অমূলক ছিল না । কারন গত ২৪ ঘণ্টায় ৮৫৮২ টি নমুনা পরীক্ষার ফলাফল মোট ১২০২ জন করোনা পজিটিভ । এদিকে গত এক দিনে মোট ১৫ জন মারা গেছেন কোভিড ১৯ এর ফলে ।

গত এক দিনে ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে । এদের মধ্যে ৮ জন মহিলা এবং বাকি ৭ জন পুরুষ । সব মিলিয়ে গোটা দেশে করোনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯৮ জন । বর্তমানে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগের প্রিসংখ্যান অনুযায়ী মোট আক্রান্তের সংখ্যা ২০ হাজারের গণ্ডি পার হল । এদিন প্রতিদিনের মত সাংবাদিক বৈঠকে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা আরও জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় ২৭৯ জন সুস্থ হয়েছে এবং এ নিয়ে মোট সুস্থ হলেন ৩ হাজার ৮৮২ জন।

বর্তমানে বাংলাদেশে মোট ৪১টি প্রতিষ্ঠানে  নিয়মিত কোভিড-১৯ পরীক্ষা করা হচ্ছে। যেভাবে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে করোনা সংক্রমণের সংখ্যা বাড়ছে, তাতে দৈনিক কমপক্ষে ১০০০০ নমুনা পরীক্ষার লক্ষ্যমাত্রা ধরা হলেও এখনও পর্যন্ত সেই লক্ষ্যে পৌঁছান সম্ভব হয়নি । কারন হিসাবে বাংলাদেশের কর্মকর্তারা বলেছেন, নমুনা সংগ্রহ থেকে শুরু করে লোকবলের সমস্যার কারণে পরীক্ষার সংখ্যা বাড়ানোর ক্ষেত্রে বিলম্ব হচ্ছে।

এদিকে হঠাৎ করে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় কপালে চিন্তার ভাঁজ পড়তে শুরু করেছে । বিশেষজ্ঞদের অনেকে বলেছেন, বাংলাদেশে এই পরীক্ষা শুরুর পর দুই মাসেও এর সংখ্যা বাড়াতে না পারলে সংক্রমণের সঠিক পরিস্থিতি বোঝা যাবে না। উল্লেখ্য, চিনের উহানে গত বছর নভেম্বরে প্রথম করোনা সনাক্ত হয় । বাংলাদেশে চলতি বছরের ৮ ই মার্চ প্রথম করোনা সংক্রমণের হদিস পাওয়া যায় ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...