অভাবী মানুষকে সাহায্য করার ছবি তোলা নিষিদ্ধ করলেন মুখ্যমন্ত্রী

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা মোকাবিলায় গোটা দেশ জুড়ে চলছে টানা লকডাউন । কোটি কোটি মানুষ কর্মহীন হয়ে ঘরে বসে আছেন । অনাহারে দিন কাটছে অসংখ্য মানুষের । সরকারী সাহায্যের বাইরে অনেকেই যে যেমন পারছেন দুঃস্থ মানুষদের পাশে দাঁড়াচ্ছেন । কিন্তু অনেকেই আছেন অভাবী এবং অনাহারক্লিষ্ট মানুষকে সাহায্য করার পাশাপাশি ছবি তুলছেন । এবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেওলট তার রাজ্যে গরীব মানুষের মধ্যে ত্রাণ বিতরণের ছবি তোলা নিষিদ্ধ ঘোষণা করলেন ।

দেশের বিভিন্ন স্থানে দুঃস্থ মানুষের সাহায্যার্থে অনেকেই এগিয়ে এসেছেন । আবার অনেক জায়গায় দেখা যাচ্ছে গরীব অভাবী মানুষদের মাঝে ত্রাণ বিতরণকে কেন্দ্র করে বেশ একটা প্রতিযোগিতা মনোভাব । ফলে অভাবী অনাহারক্লিষ্ট মানুষের মুখের ছবি, বা হাত পেতে ত্রাণ নেওয়ার ছবি দেদার তোলা হচ্ছে । কিন্তু প্রকারন্তে এটি অপমানের সামিল । রাজস্থানের মুখ্যমন্ত্রী এই বিষয়ে জানিয়েছেন, গরিব মানুষের মধ্যে খাবার এবং রেশনের জিনিস পত্র বিতরণ করাটা একটা সার্ভিস হিসেবে ধরা উচিত। এটা কোন মতেই প্রচারের এবং প্রতিযোগিতার বিষয় হিসেবে ধরা উচিত নয় ।

মুখ্যমন্ত্রীকে উদ্ধতি করে এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে, “রাজ্যে খাবার ও রেশন বিলি করার সময় ফটো তোলা নিষিদ্ধ। এটাকে প্রচারের বিষয়ে করা উচিত নয়।” এই বিষয়ে তিনি তার রাজ্যের জেলাশাসকদের নির্দেশ দিয়েছেন  স্বেচ্ছাসেবী সংস্থাগুলি এবং অন্যান্য সংগঠনগুলিকে উৎসাহিত করতে যাতে তারা এগিয়ে আসে অভাবীদের সাহায্য করতে তার জন্য। পাশাপাশি তিনি মনে করিয়ে দিয়েছেন, সাহায্য বা ত্রাণ বিতরণ করার সময় যেন সামাজিক দূরত্ব বজায় রাখা হয়।

এদিকে খুব দ্রুত করোনা পরিস্থিতি খারাপের দিকে চলেছে । প্রতিদিনই সংক্রমণের হাড় আগের দিনের থেকে বেশী হচ্ছে । রাজ্যে বিভিন্ন এলাকাকে হটস্পট হিসাবে চিহ্নিত করে সিল করে দেবার ব্যবস্থা হয়েছে । তবুও এই মুহূর্তে করোনা মোকাবিলায় সবার আগে জরুরী পর্যাপ্ত পরিমাণে নমুনা টেস্ট ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...