ট্রেনের টিকিতেও এবারে নতুন নিয়মের ঘোষণা করল কেন্দ্র

কিছু নিয়মাবলি মানলেই সঠিক ভাবে ফেরত পাওয়া যাবে টিকিট বাতিলের টাকা। The ticket cancellation money will be refunded if certain rules are followed.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ ট্রেনের টিকিট কাটা এবং বাতিল করা নিয়ে অনেক সময়ই অভিযোগ আসে যাত্রীদের কাছ থেকে। বর্তমানে অনলাইন এবং অফলাইন দুরকম ভাবেই টিকিট কাটছে মানুষ। তবে অনেকেরই অভিযোগ হল, লাইনে না দাঁড়িয়ে IRCTC এর ওয়েবসাইটে গিয়ে টিকিট কেটে তা বাতিলের সময় টাকা ঠিক করে ফেরৎ পাচ্ছে না অনেকে।

তবে রেলের তরফে জানানো হচ্ছে যে, কিছু নিয়ম মানলেই সহজেই পাওয়া যাবে টাকা ফেরত। এবারে ৪৮ ঘণ্টা আগে যদি ফার্স্ট ক্লাস এবং এক্সিকিউটিভ ক্লাসের টিকিট বাতিল করা হয় তবে টিকিট প্রতি কেটে নেওয়া হবে ২০০ টাকা চার্জ। এসি টু টায়ার বা ফার্স্ট ক্লাস এর টিকিট বাতিল হলে চার্জ কাটা হবে ২৫০ টাকা।

এছাড়াও এসি ৩ টায়ার, এসি ৩ ইকনমি, এসি চেয়ারকার এর টিকিট বাতিল হলে টিকিট প্রতি কাটা হবে ২০০ টাকা চার্জ। এর পরে আসছে স্লিপার ক্লাসের কথা। স্লিপার ক্লাসে টিকিট বাতিল হলে চার্জ কাটা হবে ১০০ টাকা। এছাড়া ট্রেন ছাড়ার ১২-৪৮ ঘণ্টা আগে টিকিট বাতিল হলে কাটা হবে ২৫% চার্জ। ৪-১২ ঘণ্টা আগে বাতিল হলে কাটা হবে ৫০% চার্জ। সুতরাং এই নিয়ম গুলো মানলেই যাত্রীরা সহজেই সঠিক টাকা ফেরত পেতে পারবেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...