ত্রৈমাসিক মুনাফার ফলে বিরাট লোকসানের মুখে ব্যাঙ্ক অফ বরোদা,

সম্প্রতি ব্যাঙ্ক অফ বরোদা মারাত্মক সমস্যার সম্মুখীন হল। বিরাট মাত্রায় লোকসান হয়েছে এই ব্যাঙ্কের। মোট অপারেটিং মুনাফা হয়েছে ১৯৯৯০.৫২ কোটি টাকা যেখানে লাভ হয়েছে ১৩৭০৮ কোটি টাকা এবং ক্ষতি হয়েছে প্রায় ৭০০০ কোটি টাকা।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- সঞ্চিত অর্থ যাতে সুরক্ষিত থাকে সেজন্য আমরা সকলেই ব্যাঙ্কে টাকা জমা রাখি। সমস্ত ব্যাঙ্কের থেকে যদিও স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াকে সবাই বেশী বিশ্বাস করে থাকে তথাপি অন্যান্য ব্যাঙ্কের ওপরেও মানুষ আস্থা রেখেছে। পিছিয়ে নেই ব্যাঙ্ক অফ বরোদাও। কিন্তু সম্প্রতি ব্যাঙ্ক অফ বরোদা মারাত্মক সমস্যার সম্মুখীন হল। বিরাট মাত্রায় লোকসান হয়েছে এই ব্যাঙ্কের।

গত তিনমাস ধরে যে লোকসান হয়েছে তাতে চরম বিপদের মুখে পড়েছে ব্যাঙ্ক অফ বরোদা। গ্রাহকদের থেকে যে পরিমাণ আয় হয়েছে তার দ্বিগুণ পরিমাণ ক্ষতি হয়েছে এই ব্যাঙ্কের। মোট অপারেটিং মুনাফা হয়েছে ১৯৯৯০.৫২ কোটি টাকা যেখানে লাভ হয়েছে ১৩৭০৮ কোটি টাকা এবং ক্ষতি হয়েছে প্রায় ৭০০০ কোটি টাকা।

এই লোকসানের কারণ অনুসন্ধান করতে গিয়ে জানা গিয়েছে যে, ২০১৮-২০১৯ এর ত্রৈমাসিক যে মুনাফা তার পরিমাণ ছিল ৬৬০.৮৬ কোটি। গ্রাহক্রা ঋণ শোধ না করার কারণে এই ক্ষতির পরিমাণ দিন দিন বেড়েই গিয়েছে। বর্তমানে মোট লোকসানের পরিমাণ গিয়ে দাঁড়িয়েছে ১২১৯ কোটিতে।

কীভাবে এখন এই ব্যাঙ্ক নিজেদের এই লোকসান মেটাবে সেটাই দেখার বিষয়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...