ভারতের শীর্ষস্থানীয় স্বয়ংচালিত প্রস্তুতকারক টাটা মোটরস শিল্পে প্রথমবারের মতো তার সিএনজি গাড়িগুলিতে AMT প্রবর্তন করে দেশের CNG বিভাগে বিপ্লব ঘটিয়েছে। কোম্পানি আজ থেকে Tiago এবং Tigor iCNG AMT বুকিং শুরু করেছে। সিএনজি গাড়িতে অত্যধিক প্রয়োজনীয় বুট স্পেস খালি করার জন্য টুইন সিলিন্ডার সিএনজি প্রযুক্তি অন্তর্ভুক্ত করে, টাটা মোটরস সিএনজি যানবাহনে স্বয়ংক্রিয় ট্রান্সমিশনের প্রবর্তনের সাথে একটি নতুন প্রবণতা স্থাপন করছে।

এটি গ্রাহকদের জন্য একটি দুর্দান্ত অফার কারণ এই গাড়িগুলি সিএনজি-র উচ্চতর অর্থনীতি, স্বয়ংক্রিয় সুবিধার সুবিধা, প্রমাণিত স্থাপত্যের উপর নির্মিত সুরক্ষা নিশ্চয়তা এবং শীর্ষ আরাম ও সুবিধার বৈশিষ্ট্যগুলি অফার করবে। গ্রাহকরা এখন তাদের নিকটতম টাটা মোটরস অনুমোদিত ডিলারশিপে গিয়ে অথবা অনলাইনে 21,000 টাকায় তাদের পছন্দের গাড়িটি বুক করতে পারবেন।

Tiago iCNG AMT 3টি ভেরিয়েন্টে আসবে- XTA CNG, XZA+ CNG এবং XZA NRG Tigor iCNG AMT 2 ভেরিয়েন্টে পাওয়া যাবে – XZA CNG এবং XZA+ CNG,

স্ব ড্রাইভ

  • ভারতের প্রথম স্বয়ংক্রিয় গাড়ি যা পেট্রোলের মতো কর্মক্ষমতা এবং আরাম দেয়।
  • ক্লাস পারফরম্যান্স এবং চালনার ক্ষেত্রে সেরা – পেট্রোল এবং সিএনজি চালনার মধ্যে গাড়ির পারফরম্যান্সের মধ্যে কোনও পার্থক্য অনুমান করা হয় না।
  • মসৃণ গিয়ার শিফটার কোয়ালিটি – গিয়ার শিফটিং মুভমেন্ট এবং শিফট কোয়ালিটি মসৃণ এবং পেট্রোল AMT এর সাথে সঙ্গতিপূর্ণ।
  • উচ্চ রিস্টার্ট গ্রেডেবিলিটি – রিস্টার্ট গ্রেডেবিলিটি পেট্রোলের সাথে সঙ্গতিপূর্ণ এবং সেগমেন্ট রিস্টার্টে সেরা।
  • ট্র্যাফিক এবং পার্কিংয়ে সহজ ক্রিপ আচরণ – শহরের ট্র্যাফিক পরিস্থিতি এবং পার্কিংয়ে সহজ কৌশলের জন্য ক্রিপ টিউন করা হয়েছে।

বুদ্ধিমান

  • টুইন সিলিন্ডার সিএনজি ট্যাঙ্ক: শিল্পে প্রথম – লাগেজ এলাকার নিচে টুইন সিলিন্ডারের স্মার্ট প্লেসমেন্ট কোনো আপস ছাড়াই বুট স্পেস নিশ্চিত করে।
  • একক উন্নত ECU – শিল্পে প্রথম -পেট্রোল এবং সিএনজি মোডের মধ্যে মসৃণ এবং ঝাঁকুনি মুক্ত স্থানান্তর নিশ্চিত করে।
  • সিএনজিতে সরাসরি শুরু- শিল্পে প্রথম – উভয় গাড়িই সরাসরি সিএনজি মোডে শুরু হয় তাই আপনাকে ড্রাইভের সময় সিএনজি মোডে স্যুইচ করার বিষয়ে চিন্তা করতে হবে না। এটি প্রতিবার গাড়ি চালু করার সময় জ্বালানি সাশ্রয় করে।

নিরাপদ

Tiago iCNG AMT এবং Tigor iCNG AMT সর্বোত্তম-শ্রেণীর নিরাপত্তা বৈশিষ্ট্য সহ আসে।

  • রিফুয়েলিং করার সময় গাড়ি বন্ধ রাখার জন্য মাইক্রো সুইচ – জ্বালানি ঢাকনা খোলার সাথে সাথে মাইক্রো সুইচটি ইগনিশন বন্ধ করে দেয় এবং ঢাকনাটি নিরাপদে বন্ধ না হওয়া পর্যন্ত এটি বন্ধ রাখে।
  • থার্মাল ইনসিডেন্ট প্রোটেকশন – আইসিএনজি প্রযুক্তি তাপীয় ঘটনা ঘটলে তাৎক্ষণিকভাবে ইঞ্জিনে সিএনজি সরবরাহ বন্ধ করে দেয় এবং নিরাপত্তা ব্যবস্থা হিসেবে একটি বিশেষ অগ্রভাগের মাধ্যমে সিলিন্ডার থেকে গ্যাস সরাসরি বায়ুমণ্ডলে ছেড়ে দেয়।
  • সিএনজি সিলিন্ডারের নিরাপদ অবস্থান – লাগেজ এলাকার নীচে অবস্থিত টুইন সিএনজি সিলিন্ডারগুলি সবচেয়ে নিরাপদ সমাধান প্রদান করে, কারণ ভালভ এবং পাইপগুলি লোড ফ্লোরের নীচে সুরক্ষিত থাকে, সম্ভাব্য ক্ষতির ঝুঁকি হ্রাস করে।
  • লিকেজ রোধ করতে আইসিএনজি কিটে উন্নত উপকরণের ব্যবহার – কোনও গ্যাস লিকেজ রোধ করতে আইসিএনজি কিটটি তাপমাত্রা এবং চাপ জুড়ে পরীক্ষা করা হয়েছে।
  • লিক ডিটেকশন ফিচার – আইসিএনজি প্রযুক্তি তাৎক্ষণিকভাবে গ্যাস লিকেজ সনাক্ত করে এবং সিএনজি থেকে পেট্রোল মোডে সুইচ করে।

পরাক্রমশালী

  • এই iCNG AMT গাড়িগুলি শক্তিশালী 1.2L Revotron ইঞ্জিন সহ অবিশ্বাস্য কার্যক্ষমতা প্রদান করে। উন্নত আইসিএনজি প্রযুক্তি পাওয়ার এবং পিক-আপের দুর্দান্ত সমন্বয়ের সাথে অতুলনীয় কর্মক্ষমতা প্রদান করে।

উপরন্তু, বর্তমান রঙের প্যালেটে যোগ করে, কোম্পানি টিয়াগোতে একটি আকর্ষণীয় নতুন টর্নেডো ব্লু, টিয়াগো এনআরজিতে গ্রাসল্যান্ড বেইজ এবং টিগোরে একটি উল্কা ব্রোঞ্জও চালু করেছে।

তাদের লঞ্চের পর থেকে, Tiago এবং Tigor উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে, Tata Motors-এর নতুন ডিজাইন দর্শনকে মূর্ত করে এবং ভবিষ্যতের মডেলগুলির জন্য পথ প্রশস্ত করেছে। বছরের পর বছর ধরে, Tiago এবং Tigor তাদের মাল্টি-পাওয়ারট্রেন বিকল্প, আকর্ষণীয় ডিজাইন, ব্যতিক্রমী নিরাপত্তা বৈশিষ্ট্য, বৈশিষ্ট্য সমৃদ্ধ ইন্টেরিয়র এবং অত্যাধুনিক প্রযুক্তি একীকরণের কারণে অনেক তরুণ এবং গতিশীল গ্রাহকদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এই সংযোজনের মাধ্যমে কোম্পানিটি তার সিএনজি পোর্টফোলিও প্রসারিত করছে এবং সিএনজিতে স্বয়ংক্রিয় প্রযুক্তির প্রয়োজনীয়তা পূরণ করছে।

যানবাহনের প্রতিবেদন অনুসারে, FY23 এর তুলনায় FY24-এ CNG শিল্প 40.5% উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে। Tata Motors-এর বর্তমানে CNG সেগমেন্টে সবচেয়ে প্রশস্ত পোর্টফোলিও রয়েছে – Tiago, Tigor, Altroz ​​এবং Punch জুড়ে এই বিকল্পটি অফার করছে এবং CNG বাজারে আগের বছরের তুলনায় FY24-এ 67.9% বৃদ্ধি সহ শীর্ষ 2। এর মধ্যে একটি। ব্র্যান্ডগুলি সিএনজি বিক্রি।

আপনি নীচে মন্তব্য করে এই গল্প যোগ করতে পারেন.

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply