করোনা হটস্পট এ থাকলে কি করনীয় জেনে নিন এক নজরে

এক নজরে জেনে নিন করোনা হটস্পট এ থাকলে কি করবেন।Take a look at what to do if you are live in a Corona hotspot area.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা মোকাবিলায় দেশ জুড়ে চলছে লকডাউন। এরই মধ্যে করোনা ভাইরাসের বার বাড়ন্তের দিকে নজর রেখে দেশের কতো গুলি রাজ্য এবং জেলাকে করোনা ভাইরাসের হটস্পট হিসেবে চিনহিত করা হয়েছে। তবে যারা এই হটস্পট এর মধ্যে বাস করেন তাদের চিন্তা হওয়াটা স্বাভাবিক। তবে কিছু নিয়ম মেনে চলতে হবে তবেই বিপদ এড়ানো সম্ভব।

সরকারি ভাবে জানানো হয়েছে যে, যেসব এলাকায় ৬ জনের বেশী করোনায় আক্রান্ত সেটিই করোনার হটস্পট। যেহেতু এই সব স্থানে করোনা ছড়িয়ে পরার চান্স বেশী সেহেতু এইসব এলাকায় লকডাউনের ওপর করা নজর রাখবেন প্রশাসন। এছাড়াও এই সব এলাকার মনুষ মুদি, বাজার কিংবা ওষুধ কিনতে যেমন বাইরে বেরোতে পারবেনা, তেমনই কোনও বাইরের লক এমনকি সংবাদ মধ্যম এই এলাকায় প্রবেশ করতে পারবে না।

এছাড়াও প্রতিটি হটস্পট এলাকায় জরুরি পরিষেবা দেবে প্রশাসন। এছাড়া স্বাস্থ্য কর্মী, প্রশাসন প্রত্যেক বাড়ি গিয়ে পরীক্ষা করে আসবে। সকলে নিয়ম মানছে কিনা কিংবা কেউ অসুস্থ্য হচ্ছে কিনা। এছাড়া মেডিক্যাল এমারজেন্সি হলে বিশেষ অনুমতি নিয়ে এলাকায় অ্যাম্বুলেন্স প্রবেশ করতে পারবে। এছাড়াও প্রতিদিন পুরো এলাকা স্যানিটাইজেশান করা হবে। সুতরাং একটু নিয়ম মানলেই করোনা হটস্পটে থাকা সাধারণ মানুষ সুস্থ্য থাকতে পারবেন বলে মনে করছে স্বাস্থ্য দফতর এবং প্রশাসন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...