একনজরে দেখে নিন করোনা মোকাবিলায় রাজ্যের হটস্পটগুলির তালিকা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গোটা দেশের পাশাপাশি রাজ্যেও করোনা সংক্রমণ ধীরে ধীরে বাড়ছে । মুখ্য সচিব রাজীব সিংহ গতকালই নাবান্নে ঘোষণা করেছিলেন করোনা মোকাবিলায় রাজ্যের কিছু এলাকা করোনার হটস্পট হিসাবে চিহ্নিত করে সম্পূর্ণভাবে লক করে দেওয়া হবে । সরকারীভাবে স্থানগুলির নাম প্রকাশিত না হলেও বেসরকারিভাবে কিছু কিছু এলাকার নাম উঠে এসেছে ।

আজ সারাদেশের করোনা পরিস্থিতি এবং লকডাউন নিয়ে মুখ্যমন্ত্রীদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । ধারনা করা হচ্ছে আজ রাতেই ঘোষণা হতে পারে লকডাউনের মেয়াদকাল বিষয়ে । এদিকে উড়িষ্যা এবং পাঞ্জাব ইতিমধ্যে আগামী ৩০ শে এপ্রিল পর্যন্ত লকডাউনের মেয়াদকাল বাড়িয়ে দিয়েছে । বাংলাতেও হটস্পট চিহ্নিতকরনের মাধ্যমে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনের কথা ভাবা হচ্ছে ।

এইমুহূর্তে দেখা যাচ্ছে ভারতে প্রতি চারদিন অন্তর করোনা সংক্রমণ দ্বিগুণ সংখ্যায় বৃদ্ধি পাচ্ছে । সরকারী পরিসংখ্যান অনুযায়ী  সাড়ে ৬ হাজার অতিক্রম করে গেছে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা। এবার ঝুঁকিপূর্ণ রয়েছে এমন কিছু এলাকা সম্পূর্ণভাবে লকডাউন করার কথা ভাবছে মমতা প্রশাসন । যদিও সরকারীভাবে হটস্পটগুলির তালিকা প্রকাশ করা হয়নি, কিন্তু জানা গেছে নিম্নলিখিত এলাকাগুলি খুব সম্ভবত সম্পূর্ণভাবে লকডাউনের পথে যেতে চলেছে ।

১) উত্তর ২৪ পরগনার দমদম-সল্টলেক

২) পূর্ব মেদিনীপুরের এগরা-হলদিয়া

৩) দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা-নয়াবাদ

৪) নদিয়ার তেহট্ট

৫) কালিম্পং

৬) আলিপুরদুয়ার

৭) দক্ষিণ কলকাতার পণ্ডিতিয়া রোড এলাকা

8) হাওড়ার সালকিয়া-শিবপুর

খুব সম্ভবত এই স্থানগুলি যদি সম্পূর্ণভাবে লকডাউনের আওতায় আসে তাহলে  সমস্ত দোকান-বাজার বন্ধ থাকবে। খোলা থাকবে কেবল হাসপাতাল ও ওষুধের দোকান। সেক্ষেত্রে প্রয়োজনীয় সামগ্রীর প্রয়োজন পূরণ করবে পুলিশ-প্রশাসন এবং স্থানীয় পুরসভা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...