করোনা পরীক্ষা নিয়ে নয়া নির্দেশনা জারি করল সুপ্রিম কোর্ট

শীর্ষ আদালতের পক্ষ থেকেও করোনা মোকাবিলায় উল্লেখযোগ্য পদক্ষেপ নেওয়া হল যার ফলে উপকৃত হবে সাধারণ মানুষ। 

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- করোনার কারণে গোটা পৃথিবীর মানুষ আতঙ্কিত। চীনের উহাই প্রদেশ থেকে শুরু করে ইরান, ইতালি, আমেরিকা, স্পেন এবং ভারতে প্রভাব বিস্তার করে চলেছে করোনা। ইতালির অবস্থা স্থিতিশীল হলেও ভারত ও আমেরিকার অবস্থা সংকটজনক। এমতাবস্তায় সুপ্রিম কোর্ট থেকে কেন্দ্রীয় সরকারকে দেওয়া হয়েছে এক নয়া নির্দেশনা।

এই নির্দেশনা অনুযায়ী করোনা পরীক্ষা করতে যে টাকা খরচ হয় তা আর হবেনা। করোনা পরীক্ষা করতে এখন থেকে আর কোনও টাকা নিতে পারবেনা বেসরকারি ল্যাবগুলি। সমস্ত খরচ বহন করবে কেন্দ্রীয় সরকার। কারণ যে হারে ভারতে করোনা সংক্রমণ বাড়ছে তাতে করে একমাত্র উপায় সংক্রমিত ব্যাক্তিদের চিহ্নিত করে আলাদা করা। দেশে মোট ৪৭ টি বেসরকারি ল্যাব কে এই নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

করোনা পরীক্ষা করতে যে পরিমাণ ব্যয় হয় তা অনেকেরই সাধ্যের বাইরে। যে কারণে অনেকেই লুকিয়ে রাখছেন এই মারণ ব্যাধি। ফলে সংক্রমণ বাড়ছে বই কমছেনা। দেশকে করোনামুক্ত করতে এর আগেও একাধিক বার গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী সহ মুখ্যমন্ত্রীরা। এবার শীর্ষ আদালতের পক্ষ থেকেও করোনা মোকাবিলায় উল্লেখযোগ্য পদক্ষেপ নেওয়া হল যার ফলে উপকৃত হবে সাধারণ মানুষ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...