সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

কারও ব্যক্তিগত তথ্য বিক্রি করবে না গুগল:মন্তব্য করলেন সুন্দর পিচাই

0

গত কয়েকদিন যাবৎ গুগল নিয়ে নানা প্রশ্ন উঠে এসেছে। এই মুহূর্তে সবার নজরে গুগল সম্পর্কিত তথ্য। বেশ কয়েকদিন ধরেই শোনা যাচ্ছে ব্যক্তিগত তথ্য ফাঁস করা হচ্ছে এবং সেই তথ্যর অপব্যবহার করা হচ্ছে গুগল থেকে। নিজেদের ব্যক্তিগত তথ্য ফাঁস হওয়ার কারণে উদ্বেগের শিকার সমস্ত মানুষ।

এই ব্যাপারে গত মঙ্গলবার নিজের মন্তব্য জানালেন গুগলের সিইও সুন্দর পিচাই। তার মন্তব্যটি প্রকাশিত হয় দ্য নিউ ইয়র্ক টাইমস প্রতিবেদনে। তিনি বলেন যে, আর্থিক ক্ষমতা দিয়ে অন্যের ব্যক্তিগত তথ্য কেনা যাবেনা। এই ধারনাটিই আমরা ভুল প্রমান করব।

বর্তমান সময়ে প্রত্যেকটি মানুষের কাছে সবচেয়ে বেশী গুরুত্বপূর্ণ তথ্য হল তাদের ব্যক্তিগত তথ্য।গ্রাহক রা সবসময়ে চিন্তিত থাকেন যে তাদের গুরুত্বপূর্ণ তথ্য যাতে গোপন থাকে। কিন্তু সেটাই যদি সকলের সামনে প্রকাশ করা হয় এবং তার অপব্যবহার করা হয় তবে তা সাধারণ মানুষের দুশ্চিন্তার কারণ হবে বৈকি। খুব শীঘ্রই গুগলের তরফ থেকে জানানো হয়েছে যে, এই গোপন তথ্য ফাঁসের ব্যাপারটি নিয়ে তারা সাধারণ মানুষের সাথে আলোচনায় বসবেন এবং তাদের বোঝাবেন। তারা সাধারণ মানুষকে এ ব্যাপারে নিশ্চিত করবেন যে, তাদের ব্যক্তিগত তথ্য আর কখনই প্রকাশিত হবেনা। এ বিষয়ে কড়া পদক্ষেপ নেবে গুগল কর্তৃপক্ষ।

মন্তব্য
Loading...