করোনার প্রভাবে কেন্দ্রের থেকে আর্থিক সহায়তার আশায় শেয়ার বাজার

পয়েন্ট বাড়ার ফলে সবচেয়ে বেশী লাভবান হয়েছে আইসিআইসিআই ব্যাংক, এইচডিএফসি ব্যাংক, এক্সিস ব্যাংক, হিরো মোটোক্রপ এবং টেক মাহিন্দ্রা।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- করোনার জেরে ভারতের অর্থনীতির হাল নিম্নমুখী। এমতাবস্থায় সকল স্তরের মানুষদের বিশেষ করে ঋণগ্রহীতাদের অবস্থা খুবই খারাপ। সম্প্রতি স্টেট ব্যাংকের তরফ থেকে সুদের হার কমানো হয়েছে যার কারণে গতকাল শেয়ার বাজারেও নেমে এসেছে স্বস্তি।

কারণ গতকাল স্টেট ব্যাংকের সুদের হার কমায় সেনসেক্স বেড়েছে ২৪৭৬ পয়েন্ট। নিফটি বেড়েছে ৭০৮ পয়েন্ট। যা শেয়ার বাজারে লগ্নিকারীদের জন্য স্বস্তির বার্তা বহন করছে। কিন্তু আজ লক্ষ্মীবারে সেনসেক্সের সূচক পৌঁছে যায় ৩০, ৭৩০ এ। যা আগের চেয়েও ৮৩৬ পয়েন্ট বেশী।

পয়েন্ট বাড়ার ফলে সবচেয়ে বেশী লাভবান হয়েছে আইসিআইসিআই ব্যাংক, এইচডিএফসি ব্যাংক, এক্সিস ব্যাংক, হিরো মোটোক্রপ এবং টেক মাহিন্দ্রা। এই সমস্ত ব্যাংকের শেয়ার বেড়েছে ৩.৬৪ শতাংশ এবং নিফটি ফার্মা ও ফিনান্সিয়াল পরিষেবার ক্ষেত্রে শেয়ার বেড়েছে ৪.১৪ শতাংশ।

কেন্দ্র থেকে দেওয়া আর্থিক সহায়তার আশায় রয়েছে শেয়ার বাজারের লগ্নিকারীরা। করোনা ভাইরাসের কারণে একের পর এক আর্থিক প্যাকেজের ঘোষণা করে চলেছে কেন্দ্র সরকার তাই ফের শেয়ার বাজারের জন্য কোনও আর্থিক সহায়তা প্রদান করবে এমন সম্ভাবনার কথা শুনেই চাঙ্গা হয়ে উঠেছেন লগ্নিকারীরা।

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...