করোনা মোকাবিলায় এসে গেলো রাজ্য সরকারের দুর্দান্ত অ্যাপ “সন্ধানে”

করোনা মোকাবিলায় এসে গেলো রাজ্য সরকারের নতুন অ্যাপ সন্ধানে। State govt came up with a great app named " SONDHANE" for fighting against corona.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা মোকাবিলায় এবারে রাজ্য সরকার নিয়ে আসলো ” সন্ধানে” নামে একটি নতুন অ্যাপ। জার মাধ্যমে রাজ্যে কোথাও কারো জ্বর হলে রাজ্য সরকারের কাছে পৌঁছে যাবে সব খবর। নবান্নে হওয়া বৈঠকে তিনি এটি জানান। প্রত্যেক আশা কর্মীর মোবাইল ফোনে ইন্সটল করা হবে এই অ্যাপটি।

দেশের সাথেই রাজ্যে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে পশ্চিমবঙ্গে ৭ টি করোনা হটস্পট হিসেবে চিনহিত করা হয়েছে। সেক্ষেত্রে এই অ্যাপের মাধ্যমে সরকার জানতে পারবে রাজ্যে কার জ্বর হয়েছে এবং সেই জ্বর স্বাভাবিক না করোনা সংক্রান্ত। সেক্ষেত্রে সহজেই সিদ্ধান্ত নেওয়া যাবে যে তাকে আইসোলেশানে পাঠানো হবে কিনা বা কোয়ারেনটাইনে রাখা হবে। ফলে দ্রুত চিকিৎসা শুরু করা যাবে ওই রোগীর।

কেন্দ্র সরকারের আনা আরোগ্য সেতু অ্যাপের মতোই রাজ্য সরকারের এই অ্যাপটি হল সন্ধানে। প্রত্যেক আশা কর্মীর ফোনে এই অ্যাপটি ইন্সটল করা থাকবে। সেক্ষেত্রে কারো জ্বর হলেই রোগীর সমস্ত তথ্য পৌঁছে যাবে সরকারের কাছে। এছাড়াও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে জানান যে, বর্তমানে রাজ্যে ৫৬২ টি কোয়ারেন্টাইন সেন্টার এবং ৬১ টি কোভিড হাসপাতাল আছে।

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...