সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

মারনাত্তোক বোমা হামলার বলি শ্রীলঙ্কার অসংখ্য মানুষ

0

ভারত মহাসাগরের দ্বীপরাষ্ট্র হল শ্রীলঙ্কা। এখানকার অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্য বরাবরই আকর্ষণ করে এসেছে পর্যটকদের। আপাত দৃষ্টিতে শান্ত দেশ হলেও এই দেশটি অনেকদিন ধরে সম্মুখীন হয়েছে আভ্যন্তরীণ গৃহযুদ্ধের।প্রায় ২৫ বছর ধরে এই অবস্থা চলার পর ২০০৯ সালে এর অবসান ঘটে।প্রায় শান্তিপূর্ণ অবস্থানের পর হঠাৎ গত রবিবার ইস্টার সানডের দিন কেঁপে উঠলো রাজধানী কলম্বো সহ দেশের অনেক এলাকা।

রবিবার সকালে রাজধানীর ৩ টে গির্জায় ৬ টি বিস্ফোরণ ঘটে, তাতে প্রায় ২৫০ জন মারা যায় এবং আহত হয় প্রায় শতাধিক মানুষ। গির্জা ৩ টির নাম হল কোচ্ছিকাডে, নেনম্বো, বাত্তিকালোয়া।এছাড়াও জানা যাচ্ছে যে রাজধানীতে ৩ টি পাঁচতারা হোটেলেও বিস্ফোরণ ঘটেছে। যদিও সঠিকভাবে এখনও হামলাকারিদের খোঁজ পাওয়া যায়নি তবুও অনুমানের ভিত্তিতে প্রায় ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রধানমন্ত্রী রানিল বিক্রমাসিংহে জানিয়েছে যে যদিও তাদের প্রতিরক্ষামন্ত্রকের কাছে আগাম সতর্কতামূলক বার্তা ছিল তবুও এই রকম হামলা সম্পর্কে কেউ আগে থেকে তৈরি থাকে না। তিনি মনে করেন ২০০৯ এ  গৃহযুদ্ধের শেষে এইটাই সবচেয়ে বড় আত্মঘাতী হামলা। গুজব ঠেকাতে তাই সরকার সমস্ত সামাজিক যোগাযোগ মাধ্যম গুলির ওপর নিষেধআজ্ঞা জারী করেছে।আরও জানা গেছে যে সোমবার রাত অবধি কার্ফু মোতায়েন রাখা হবে সব জায়গায়।

মন্তব্য
Loading...