১৫ই এপ্রিল থেকে চালু কিছু বিশেষ আন্তর্জাতিক বিমান

১৫ই এপ্রিল থেকে চালু আন্তর্জাতিক বিমান। International flights will ready to take off from 15th April.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা ভাইরাস মোকাবিলায় সারা দেশ জুড়ে চলছে লকডাউনের পরিস্থিতি। সেক্ষেত্রে আগামী ১৪ই এপ্রিল দেশ জুড়ে চলা ২১ দিনের লকডাউন শেষ হতে চলেছে। এই লকডাউনে বন্ধ সমস্ত রেল, বিমান পরিষেবা।তার আগে থেকেই কার্যত বন্ধ করে দেওয়া হয়েছিল আন্তর্জাতিক বিমান।

তবে এখনও অবধি পাওয়া খবর অনুযায়ী আগামী ১৪ই এপ্রিল সারা দেশ জুড়ে শেষ হচ্ছে লকডাউনের সময়সীমা। তবে কিছু বিশেষ বিমানকে নানা দিক বিবেচনা করে ভারতের মাটিতে অবতরণের অনুমতি দেওয়া হবে  বলে জানা যাচ্ছে। বৃহস্পতিবার  অসামরিক বিমান চলাচল মন্ত্রী হরদীপ সিং পুরী এমনটাই জানান।

বৃহস্পতিবার দিল্লীতে সাংবাদিক বৈঠকে তিনি জানান,” লকডাউন শেষ হলে কারণ বিবেচনা করে আন্তর্জাতিক বিমান চলাচলের অনুমতি দেওয়া হবে। সব থেকে বেশী খেয়াল রাখা হবে কোন দেশ থেকে বিমানটি আসছে।” বর্তমানে দেশে কার্গো বিমান ছাড়া সমস্ত ডোমেস্টিক এবং ইন্টারন্যাশানাল বিমান বন্ধ রয়েছে।

মন্ত্রী আরও জানান এক্ষেত্রে কেন্দ্রকে সতর্কতা এবং নজর বাড়াতে হবে। যাত্রীদের প্রতি নজরদারি কঠোর করতে হবে। এছাড়াও তিনি জানান যে ১৪ই এপ্রিলের পর থেকে বিমান সংস্থাগুলি বুকিং নিতে পারে। তিনি এও জানান যে, যদি কোনও কারণে দেশে লকডাউনের সময়সীমা বাড়ে তখন সিদ্ধান্ত নেওয়া যাবে। তবে বর্তমানে ১৫ই এপ্রিল থেকে দেশে বিমান চলবে বলে জানিয়েছেন মন্ত্রী।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...