আগামী ৩০ শে মে পর্যন্ত বর্ধিত করা হতে পারে স্কুল কলেজের ছুটির মেয়াদ

ম্প্রতি বাংলাদেশের শিক্ষা দফতর থেকে আভাস দেওয়া হয়েছে ১৫ তারিখে স্কুল চালু হলেও ২৪ তারিখেই রোজা উৎসব শুরু হবে, ফলে ফের ছুটি দেওয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- করোনার প্রকোপ থেকে বাঁচতে বহুদিন আগেই ছুটি দেওয়া হয়েছে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে স্কুল কলেজ, অফিস ইত্যাদি। শুধুমাত্র জরুরী পরিষেবা ছাড়া সকল কর্মস্থানও বন্ধ রাখা হয়েছে। তবুও যেহেতু সামনেই ঈদ তাই আগামী ১৫ই এপ্রিলেই কি খুল কলেজ ফের চালু হবে নাকি বাড়ানো হবে ছুটির মেয়াদ, আর বাড়ানো হলেও তা কতদিন পর্যন্ত থাকবে তা নিয়ে চিন্তিত সকলে।

কিন্তু সম্প্রতি বাংলাদেশের শিক্ষা দফতর থেকে আভাস দেওয়া হয়েছে ১৫ তারিখে স্কুল চালু হলেও ২৪ তারিখেই রোজা উৎসব শুরু হবে, ফলে ফের ছুটি দেওয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে। তাই মনে করা হচ্ছে আগামী ৩০শেমে পর্যন্ত বাড়ানো হতে পারে ছুটির মেয়াদ।

এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশের শিক্ষা দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা মিলে একটি জরুরী বৈঠক ডাকেন। যেখানে এ সম্পর্কিত সকল আলোচনা করা হয়। যাতে ছাত্র ছাত্রী দের শিক্ষা ব্যবস্থার কোনও ক্ষতি না হয় সেদিকে নজর রেখেই আজ দুপুর ২ টো থেকে টেলিভিশনের মাধ্যমে প্রাথমিক ছাত্রছাত্রীদের শিক্ষা প্রদান করা হচ্ছে।  প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত সকল ছাত্রছাত্রীদের ২০ মিনিট করে শিক্ষা প্রদান করা হবে বলে জানা গিয়েছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...