কর্ণাটকের মহিষপালক উসেইন বোল্টের রেকর্ড ভেঙ্গে অলিম্পিকের জন্য তৈরি হবেন সাইয়ে

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া দৌড়বিদ জামাইকান স্প্রিন্টার উসেইন বোল্টের রেকর্ড চূর্ণকারী কর্ণাটকের মহিষ পালক শ্রীনিবাস গৌড়া এবার প্রশিক্ষন নেবেন সাইয়ে । দেশের সেরা কোচিং কেন্দ্র সাইয়ে আগামী অলিম্পিকে নামার জন্য গৌড়াকে প্রস্তুত করা হবে ।

দুই দিন আগেই কাম্বালা বা মহিষ দৌড় প্রতিযোগিতায় শ্রীনিবাসের ছবি দিয়ে টুইট করে ডি পি সতীশ নামে একব্যাক্তি দাবী করেছিলেন, শ্রীনিবাস মহিষের সাথে ১৪২.৫ মিটার পথ ১৩.৬২ সেকেন্ডে দৌড়ন । এর মধ্যে ১০০ মিটার পথ ৯.৫৫ সেকেন্ডে অতিক্রম করেন তিনি । বিশ্বের সর্বকালের সেরা রেকর্ড ৯.৫৮ সেকেন্ড জামাইকান স্প্রিন্টার উসেইন বোল্টের দখলে রয়েছে এখনও পর্যন্ত ।

কিন্তু সেই রেকর্ড শ্রীনিবাস নাকি ভেঙ্গে দিয়েছেন ! এরপর শ্রীনিবাসের এই দৌড়ের ঘটনা নজরে আসে কংগ্রেস বিধায়ক শশী থারুরের । তারই উদ্যোগে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী রিজিজু ঘোষণা করেন, স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার সেরা কোচেদের তত্ত্বাবধানে গৌড়াকে প্রশিক্ষন দেওয়ার কথা ।  সংবাদসংস্থা এএনআই’কে দেওয়া সাক্ষাৎকারে রিজিজু বলেন, ‘সাইয়ে প্রথম সারির কোচেদের তত্ত্বাবধানে প্রশিক্ষণের জন্য আমি শ্রীনিবাস গৌড়াকে আমন্ত্রণ জানাব। জনসাধারণের মধ্যে অলিম্পিকের মান নিয়ে ধারণা কম আছে। দেশের সব প্রতিভা পরীক্ষিত হবে, আমি এটা নিশ্চিত করতে চাই।’

কর্নাটকের দক্ষিণ কন্নড় জেলার মুদাবিডরিতে বাস করেন, পেশায় মহিষ পালক ২৮ বছর বয়সী শ্রীনিবাস গৌড়া । সেখানেই মহিষের দৌড় প্রতিযোগিতায় অংশ নেন তিনি । কাম্বালা বা মহিষ দৌড় প্রতিযোগিতার  নিয়ম হল,  সেখানে জল-কাঁদার মধ্যে মহিষদের সাথে তাদের মালিককেও ছুটতে হয় । সেই প্রতিযোগিতায় নিজের পোষা দুই মহিষের সঙ্গে ২৮ বছর বয়সী শ্রীনিবাস গৌড়া দৌড়েছেন ১৪২.৫ মিটার পথ। কাদাজলে ভরা ওই পথ তিনি মাত্র ১৩.৬২ সেকেন্ডে দৌড়ে পার করেছেন বলে দাবী করা হয়েছে । 

সবকিছু ঠিক থাকলে আগামী অলিম্পিকে হয়ত কর্ণাটকের এই দৌড়বিদকে দেখবে সারা বিশ্ব । আর সত্যিই যদি তিনি জামাইকান স্প্রিন্টার উসেইন বোল্টের রেকর্ড ভাঙতে পারেন তাহলে নতুন করে ইতিহাস লেখা হবে শ্রীনিবাসের নামে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...