সমস্ত প্রতিপক্ষকে পেছনে ফেলে দিলো পুমা

0

পুমা গত ১২ মাসে তাদের সেল ৯৫৮ টাকা থেকে বাড়িয়ে ১,১৫৭ টাকায় নিয়ে দেশের সর্বোচ্চ খেলাধুলা সরঞ্জাম প্রস্তুুতকারক সংস্থা হিসেবে প্রতিপন্ন হয়েছে। ভারতীয় বাজার’ই হচ্ছে একমাত্র বাজার যেখানে পুমা তাদের চির প্রতিদ্বন্দ্বী এডিডাসনাইক কে পেছনে ফেলে দিয়েছে। যদিও এডিডাসনাইক অর্থনীতি বছরের এপ্রিল-মার্চ ফলো করে কিন্তু পুমা ফলো করে জানুয়ারী থেকে ডিসেম্বর অবধি।

 

পুমার সি ই ও বীজরন গুলডেন মনে করেন যে ২০২০ সালের মধ্যে ভারত কোম্পানির বৃহৎ টা বাজারের মধ্যে টাতে পরিণত হবে।

ভারতের পুমার এম ডি আভিষেক গাঙ্গুলি বলেন যে ,“২০১৮ তাদের পক্ষে খুবই উল্লেখযোগ্য বছর। তার মতে শুধু দেশে নয়, আন্তর্জাতিক বাজারে স্পোর্টস পারফরমেন্স এবং স্পোর্টস স্টাইল এর ক্ষেত্রেও উল্লেখযোগ্য বছর হিসেবে চিহ্নিত হয়েছে পুমা।

 

পুমার সাফল্য এসেছে অ্যাথলেসীওর ট্রেনডের ব্যাকড্রপের পর থেকে। যখন অন্যান্য কোম্পানি’গুলো পারফরমেন্স এবং টেকনোলজি’তে জোড় দিচ্ছে, তখন পুমা জোড় দিচ্ছে ক্যাসুয়াল ড্রেসের স্টাইল এর ওপর। তারা আন্তর্জাতিক ক্ষেত্রে সংস্থার মুখ হিসেবে যাদের’কে পছন্দ করেছে তারা হল ভিকটরিয়াস সীকরেট মডেল আদ্রিয়ানা লিমা, গায়িকা সেলেনা গোমজ, সেটাও কোম্পানির উন্নতিতে কাজে এসেছে।

গাঙ্গুলি আরও বলেন ভারতের ক্ষেত্রে পুমার সাফল্যের প্রধান কারন হল তাদের ওমান্স ওয়েয়ার এবং কন্সিউমার ই-কমার্স বিসনেস। তিনি আরও বলেন যে, পুমা’র বিসনেস তিনি বছরে তিনগুন করবেন “puma.com” ওয়েবসাইট এর মাধ্যমে।

তারা কিছুদিন আগে বক্সা’র মেরী কম কে সংস্থা’র মুখ হিসেবে চুক্তিবদ্ধ করেছেন। ভারতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেন ভীরাট কোহলি কেও তারা পুমা ইন্ডিয়া‘র সাথে চুক্তিবদ্ধ করেছেন ১০০ কোটি টাকা দিয়ে।

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...