আজ রাত 8 টায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি | আদৌ কি উঠবে লকডাউন ?

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-  17 ই মে এর পর আদৌ কি উঠবে লকডাউন ? এই প্রশ্নের উত্তর আজ রাত 8:00 তেই পেয়ে যাবেন দেশবাসী। কারণ আজ রাত 8 টা তে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশে ক্রমশ দ্রুতগতিতে বেড়েই চলেছে করোনা পজিটিভ এর সংখ্যা। এই সময় লকডাউন কিভাবে তুলবেন দেশের প্রধানমন্ত্রী ? এটা হবে সব থেকে বড় চ্যালেঞ্জ তার কাছে।

গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রী দের সাথে বৈঠক করেছিলেন যে দেশে আগামী দিনে এই ভাইরাসের মোকাবিলা করার জন্য কোন কোন পথ অবলম্বন করা হতে পারে সেই বিষয়ে আলোচনা করার জন্য। সেখানে প্রধানমন্ত্রী বক্তব্য থেকে বোঝা গেছে যে খুব শীগ্রই উঠবে না লকডাউন। আজ হয়তো দেশবাসীকে উদ্দেশ্য করে নরেন্দ্র মোদি এই ভাইরাসের মোকাবিলা করার জন্য নতুন পরিকল্পনার কথা ঘোষণা করতে পারেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে জানিয়েছেন আজ রাত আটটায় তিনি দেশের উদ্দেশ্যে ভাষণ দেবেন। ভারতের ইতিমধ্যেই করোনাভাইরাস এ আক্রান্ত মানুষের সংখ্যা 70 হাজার পেরিয়ে গিয়েছে। কিন্তু কিছু কিছু বিশেষজ্ঞরা এখনো মনে করছেন যে ভারতে এখনো এই ভাইরাসের আক্রমণ আরো ভয়ানক পরিস্থিতি নিতে পারে। মনে করা হচ্ছে আগামী জুন মাস থেকে জুলাই মাস পর্যন্ত ভারতের জন্য সর্তকতা আরো বাড়িয়ে দেওয়া উচিত।

কিন্তু কিভাবে মানুষকে তাদের বাড়ির মধ্যে আটকে রাখতে পারবেন কেন্দ্র সরকার এবং রাজ্য সরকার ? তার ওপরে অনেকটাই নির্ভর করবে ভারতের করোনা পরিস্থিতি। ইতিমধ্যেই শুধুমাত্র এপ্রিল মাসে পৃথিবীর সবথেকে বড় অর্থনীতি আমেরিকায় চাকরি হারিয়েছেন দুই কোটি মানুষ। এবার ভারতে লকডাউন ওঠার পর কি পরিস্থিতি হবে তা নিয়ে উদ্বেগজনক মত প্রকাশ করেছেন বিশিষ্ট অর্থনীতিবিদরা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...