লকডাউন অমান্যকারীদের জন্য পুলিশ এবার ব্যবহার করছে লম্বা সাঁড়াশি

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ ক্রমশ দেশ জুড়ে করোনা পরিস্থিতি খারাপের দিকে মোড় নিচ্ছে । দেশ জুড়ে লকডাউন ঘোষণা করা হলেও অনেকেই কারন ছাড়াই ঘরের বাইরে বেরিয়ে আসছেন । এবার তাঁদের জন্য পুলিশের অভিনব উদ্যোগ লম্বা সাঁড়াশির ব্যবহার । এক দিকে যেমন ভঙ্গকারীদের সাথে পুলিশের সামাজিক দূরত্ব বজায় থাকছে, অপর দিকে তাঁদের স্পর্শ না করেই গ্রেপ্তার করা যাচ্ছে ।

কোনভাবেই লকডাউনের মধ্যেও কিছু মানুষকে ঘরের মধ্যে আটকে রাখা যাচ্ছে না । যে কোন অজুহাতে তাঁরা কোন কারন ছাড়াই বাইরে বেরিয়ে আসছে । এদিকে প্রশাসনের কাছে সরকারের কড়া নির্দেশ যে কোনভাবেই এই অমান্যকারীদের আটকাতে হবে । ফলে লকডাউন অমান্যকারীদের পুলিশ গ্রেপ্তার করছে ।

কিন্তু সমস্যা দেখা দিচ্ছে এই গ্রেপ্তারের সময়েই । গ্রেপ্তার করতে গেলে করোনা মোকাবিলায় সে সামাজিক দূরত্ব রক্ষা করার কথা বলা হয়েছে, সেটি মান্য করা সম্ভব হচ্ছে না পুলিশের পক্ষে । এদিকে অনেক জায়গা থেকে খবর পাওয়া যাচ্ছে কিছু কিছু পুলিশ কর্মীদের মধ্যেও করোনা সংক্রমণের ।

এবার সামাজিক দূরত্ব রক্ষা করাও হবে, আবার লকডাউন ভঙ্গকারীদের সরাসরি স্পর্শ না করে গ্রেপ্তারও করা যাবে, এই ভাবনা থেকেই চণ্ডীগড় পুলিশ বের করেছেন এক অভিনব পন্থা । তাঁরা গ্রেপ্তার করার জন্য ৫ ফুটের লম্বা এক সাঁড়াশি বার করেছেন । আর এই দীর্ঘ মেটাল দিয়ে তৈরি সাঁড়াশি দিয়েই অনায়াসে ঘায়েল করতে পারছেন লকডাউন অমান্যকারীদের । দূর থেকেই সাঁড়াশি দিয়ে ধরে গাড়িতে তুলে দিচ্ছেন অপরাধীদের ।

ইতিমধ্যে চণ্ডীগড় পুলিশের পক্ষ থেকে টুইটার অ্যাকাউন্টে সেই খবর প্রকাশিত হয়েছে । সেখানে কিভাবে এই মেটাল সাঁড়াশি কাজ করে এবং কিভাবে এর সাহায্যে অপরাধীদের সামাজিক দূরত্ব বজায় রেখেও গ্রেপ্তার করা যায় তাঁর ভিডিও প্রকাশ করেছেন তাঁরা । চণ্ডীগড় পুলিশের কারফিউ ভঙ্গকারীদের পাকড়াও করার এই অভিনব পদ্ধতিকে প্রশংসা করেছেন অনেকেই ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...