সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

বাজার ধরতে সস্তার ফোন আনছে ওয়ান প্লাস ! জেনে নিন ফিচারস

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে গোটা দেশজুড়ে সেই মার্চ মাস থেকেই চলছে একের পর লকডাউন । সাধারন মানুষ থেকে শুরু করে শিল্পপতিরাও পড়েছে বিপাকে । লকডাউনে দেশের অর্থনীতির ক্ষতি হয়েছে অপরিসীম । এরই মাঝে নতুন বাজেট ফোন আনছে ওয়ানপ্লাস।জেনে নিন নতুন মডেলের নাম ও ফিচারস ।

করোনা পরিস্থিতির মধ্যেও বাজার মাত করতে ওয়ান প্লাস নিয়ে আসছে নতুন মডেলের ফোন – ওয়ানপ্লাস ক্লোভার ।  বাজার মাত করতে মধ্যবিত্তের নাগালের মধ্যে রাখা হয়েছে এই মডেল । সম্প্রতি বেঞ্চমার্ক ওয়েবসাইট গিকবেঞ্চে ওয়ানপ্লাস ক্লোভার মডেলটি সম্পর্কে জানা গেছে । এই নতুন মডেলে থাকছে আকর্ষণীয় সব ফিচারস ।

ওয়ানপ্লাস ক্লোভারকে ওয়ানপ্লাস বিই২০১২ কোডনেমের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে।এই ফোনে থাকছে  ১.৮০ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর, যেটি আসলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর হবে।এটিতে  অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম থাকবে ।থাকছে ৪ জিবি র‌্যাম । তবে  লঞ্চের সময় ফোনটি আরও কিছু র‌্যামের বিকল্পে আসার সম্ভবনা আছে।

গিকবেঞ্চে ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ২৪৫ এবং মাল্টি কোর টেস্টে ১১৭৪ স্কোর করেছে। এছাড়াও কিছুদিন আগে অ্যানড্রয়েড সেন্ট্রাল থেকেও জানানো হয়েছিল ওয়ানপ্লাস ক্লোভার ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ও ৭২০পি ডিসপ্লে।শক্তিশালী ব্যাটারি ( ৬,০০০ এমএএইচ) যুক্ত থাকছে দীর্ঘসময় ব্যাকআপ দেবার জন্য । থাকছে ৬.৫২ ইঞ্চি আইপিএস এলসিডি স্ক্রিন,  যার রেজুলেশন হবে ১৫৬০ x ৭২০ পিক্সেল। এতে পাবেন ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। আবার সিকিউরিটির জন্য ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক পাওয়া যাবে।

ক্যামেরা ব্যবস্থা অনেকটাই উন্নত ।এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ১৩ মেগাপিক্সেল। এছাড়াও দুটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ ও ম্যাক্রো সেন্সর দেওয়া হতে পারে। গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল এই ফোনে থাকবে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং ও ৩.৫ মিমি অডিও জ্যাক।

তবে কবে ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে এই ওয়ানপ্লাস ক্লোভার সেই সঠিক তারিখ এখনও জানানো হয়নি। অ্যানড্রয়েড সেন্ট্রালের প্রতিবেদনে জানা গেছে এই মডেলটি ভারতীয় বাজারে ১৫-২০ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে ।

মন্তব্য
Loading...