সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

রাবি নদী দিয়ে পাকিস্তান থেকে ভেসে এল একের পর এক হিরোইনের প্যাকেট, উদ্বিগ্ন সীমান্তরক্ষী

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ পাক সীমান্ত থেকে রাবি নদীতে ভেসে আসছে একের পর প্যাকেট । BSF সেই প্যাকেট খুলতেই দেখা গেল হিরোইন । একের পর এক ৬০ টি হিরোইন ভর্তি প্যাকেট নদীর জলে ভেসে আসায় উদ্বিগ্ন সীমান্তরক্ষী বাহিনী । সীমান্তে বাড়ানো হয়েছে অতিরিক্ত নজরদারি ।

ঘটনাটি ঘটেছে পঞ্জাবের গুরুদাসপুর জেলার ডেরা বাবা নানকের নাংগলি ঘাটে । সেখানে নদীর জলে ভেসে আসা হিরোইন ভর্তি ৬০ টি প্যাকেট BSF পেট্রলিং করার সময় উদ্ধার করে । প্যাকেটগুলিতে মোট ৬৪.৩ কেজি মাদক ছিল । এই বিষয়ে, বিএসএফের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল ও জনসংযোগ আধিকারিক বি এস রাওয়াত জানান, জলপথে এক বিশাল পরিমাণ মাদক পাচার হয়। পাকিস্তান থেকে এই মাদক জলপথে ভারতে আসে। রাভি নদীর মাধ্যমে প্যাকেটগুলো দড়ি দিয়ে পরস্পরের সঙ্গে বাঁধা অবস্থায় ভেসে আসে ভারতে।

BSF এর পক্ষ থেকে জানানো হয়েছে, পাকিস্তান থেকে মাঝে মাঝেই রাবি নদী দিয়ে মদক দ্রব্য ভারতে পাচার করা হয় ।  পেট্রলিং চালানোর সময়েই মাঝে মাঝে সেই সব মাদক ধরা পড়ে। এদিন এদিন নাংগলি ঘাটে সেই ঘটনা ঘটেছে ।পাকিস্তান নাশকতামূলক কাজ করার জন্য এভাবেই মাদক পাচার করে ।  তবে একসাথে এত পরিমাণে হিরোইন পাচার দেখে উদ্বিগ্ন সীমান্ত রক্ষী বাহিনী । সীমান্তে বাড়ানো হয়েছে বাড়তি নজরদারি ।

ভারতের মত পাকিস্তানেও এই মুহূর্তে করোনা পরিস্থিতি বেশ নাজুক । কিন্তু তার মধ্যেও ভারতে ক্রমাগত জঙ্গি কার্যকলাপ কিম্বা নাশকতামূলক কাজের চেষ্টা করে যাচ্ছে পাকিস্তান অহরহ । কিছুদিন আগেই  জন্মু ও কাশ্মীর থেকে গ্রেফতার হয়েছে ইসলামিক স্টেটের সঙ্গে যুক্ত সক্রিয় সদস্য তথা পুনে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগে পাঠরতা ছাত্রী সাদিয়া আনোয়ার শেখ। এনআইএ’র হাতে গ্রেফতার হওয়া সাদিয়া আনোয়ার শেখ ভারতে থেকে ইসলামিক স্টেটের সঙ্গে হাত মিলিয়ে জঙ্গি কার্যকলাপের মদত দিয়ে আসছিল। এমনকি তদন্তকারী অফিসাররা আরও জানতে পেরেছেন যে, অভিযুক্ত তরুনীর দিল্লি এবং জম্মু কাশ্মীরে কোনও বড়সড় নাশকতা করার ছক ছিলো। যদিও শেষ পর্যন্ত তা বানচাল হয়ে গিয়েছে।

মন্তব্য
Loading...