সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আর নেই টিকিটের ঝামেলা, এবার একবার টিকিট কাটলেই চড়া যাবে একাধিক বাসে

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- পরিবহন ব্যবস্থায় এক নতুন চমক নিয়ে আসলেন রাজ্য সরকার। কলকাতায় প্রতিনিয়ত চলে যানজট। বিশেষ করে অফিস টাইমে অফিসগামী মানুষদের সবচেয়ে বেশি হয়রানির মুখে পড়তে হয়। রোজকার ব্যাস্ততায় নাজেহাল হয়ে উঠেছেন তারা। তার ওপর একাধিক বাস বদলের ফলে পরিবহন খরচও সামর্থ্যের বাইরে চলে যাচ্ছে। সবমিলিয়ে কঠিন পরিস্থিতির মুখে পড়েছেন তারা।

ইতিমধ্যেই কলকাতার টালা ব্রিজের অবস্থা হয়ে উঠেছে শোচনীয়। এই টালা ব্রিজ এমন জায়গায় অবস্থিত যেখান দিয়ে বেশীরভাগ বাস চলাচল করে। শুধু অফিস টাইমেই নয়। দিনের বেশীরভাগ সময়েই অধিকাংশ বাস এই জায়গা দিয়েই চলাচল করে থাকে।কিন্তু ব্রিজের অবস্থা ভালো না থাকায় কদিন ধরেই ঐ পথ দিয়ে বাস চলাচল করতে পারছেনা ফলে যেখানে একটি বাসে করে গন্তব্যস্থলে যেতেন অফিসগামী মানুষেরা, সেখানে একাধিক বাস পাল্টে অফিসে যেতে হচ্ছে তাদের। বারংবার বাস পাল্টানোর ফলে খরচ হচ্ছে অতিরিক্ত টাকা সাথে অপচয় হচ্ছে সময়েরও।

সাধারণ মানুষের এই হয়রানির কথা বিবেচনা করে রাজ্যের মুখ্যমন্ত্রী নবান্নে বৈঠক ডেকেছিলেন। এখানে তিনি সিদ্ধান্ত নেন ৪ঠা নভেম্বর থেকে একবার টিকিট কেটে একাধিক বাসে চড়া যাবে। এই ঘোষণার ফলে কিছুটা আশ্বস্ত হয়েছেন সাধারণ মানুষ।

মন্তব্য
Loading...