Ultimate magazine theme for WordPress.

মোবাইলের পর এবার রেডমির নতুন চমক “রেডমি টি ভি”; থাকছে দারুন সব ফিচারস

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সবে লঞ্চ হল নতুন ৪০ ইঞ্চি রেডমি টিভি ।  সম্প্রতি চিনে নতুন এই স্মার্ট টিভি লঞ্চ করেছে শাওমি সংস্থা । মোবাইল দুনিয়ায় খুবই পরিচিত এখন রেড মি ফোন ।বিশেষজ্ঞরা মনে করছেন,  এবার বাজার মাত করবে রেড মির নতুন ৪০ ইঞ্চি টি ভি ।

উল্লেখ্য, এই বছরই  শাওমি তাদের নতুন  ৭০ ইঞ্চি স্মার্ট টি ভি রেডমির ব্র্যান্ড দিয়ে বাজারে ছেড়েছিল ।  রেডমি ব্র্যান্ডের অধীনে সেটিই ছিল প্রথম স্মার্ট টিভি লঞ্চ । আবার বাজার ধরার জন্য এবার ৪০ ইঞ্চি রেডমি  স্মার্ট টিভি লঞ্চ করল শাওমি গোষ্ঠী ।

এক নজরে দেখে নেওয়া যাক এই নতুন স্মার্ট টি ভিতে কি কি ভাল ফিচারস থাকছে ।

নতুন ৪০ ইঞ্চি রেডমি স্মার্ট টিভিতে থাকছে একটি ৪০ ইঞ্চি ফুল এইড ডি (HD) ডিসপ্লে । সাথে থাকছে ৬০ হার্ত্‍জ রিফ্রেশ রেট ।  ভিতরে থাকছে চারটি কর্টেক্স A53  প্রসেসর এবং মালি 450 MP2 GPU  । তথ্য মজুত রাখার জন্য এই রেডমি স্মার্ট টিভিতে  টিভিতে থাকছে ৮ জিবি স্টোরেজ আর ১ জিবি র‍্যাম ।

রেডমি স্মার্ট টিভিতে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের উপরে শাওমির প্যাচওয়াল স্কিন চলবে। সাথে থাকবে ডিটিএস ২.০ + ডিজিটাল আউট ডলবি অডিও সাপোর্ট। কানেক্টিভিটির জন্য ৪০ ইঞ্চি রেডমি টিভিতে থাকছে দুটি এইচডিএমআই পোর্ট, একটি ইথারনেট পোর্ট, ওয়াইফাই ও অন্যান্য ফিচার।

চিনের বাজারে ৪০ ইঞ্চি রেডমি টিভির দাম ৯৯৯ ইউয়ান (প্রায় ১০,০০০ টাকা) । ইতিমধ্যেই চিনে একাধিক অনলাইন স্টোর থেকে নতুন টিভি বিক্রি শুরু করেছে শাওমি । তবে এখনই ভারতের বাজারে এই টি ভি লঞ্চ করেনি ।  ভারতে কবে এই টিভি লঞ্চ হবে সংস্থার পক্ষ থেকে তেমন কোন ঘোষণা হয়নি ।

উল্লেখ্য এই বছর, আগস্ট মাসে ৭০ ইঞ্চি রেডমি টিভি বাজারে ছেড়েছিল শাওমি । সেই টিভিতে ছিল 4K HDR ডিসপ্লে । ডিসপ্লের পাশে ছিল পাতলা বেজেল । ৪০ ইঞ্চি রেডমি টিভির মতোই শুধুমাত্র চিনে পাওয়া যায় ৭০ ইঞ্চি রেডমি টিভি।

তবে ভারতের বিশাল বাজার ধরার জন্য,  এবার রেডমি ব্র্যান্ডে টিভি লঞ্চ করে ভারতের টিভি বাজারে আরও কড়া প্রতিযোগিতা নিয়ে আসতে পারে শাওমি বলে ধারনা করা হচ্ছে ।

মন্তব্য
Loading...