“মেসি ও রোনাল্ডো দের ছুঁতে গেলে নেইমারকে আরও পেশাদার হতে হবে” – জিকো

ব্রাজিলের প্রাক্তন ওয়ার্ল্ড কাপ জয়ী সুপারস্টার ফুটবলার জিকো এর মতে নেইমার তার নিজের প্রতিভার সঠিক ব্যবহার করতে পারেনি। জিকো মনে করেন নেইমারকে তার ক্যারিয়ার নিয়ে আরো অনেক বেশি সচেতন হতে হবে।

0

বং দুনিয়া স্পোর্টস ডেস্কঃ-  পৃথিবীর সবথেকে দামি ফুটবলার ব্রাজিলের নেইমার জুনিয়র গত দুই মরশুম আগে বার্সেলোনা ছেড়ে পাড়ি দিয়েছেন পিএসজিতে। নেইমার ব্রাজিলের স্যান্টোস এর হয়ে খেলার সময় থেকেই ফুটবল দুনিয়া তার প্রতিভার সম্বন্ধে পরিচিত হয়ে গিয়েছিল। কিন্তু তার প্রতিভার সঠিক ব্যবহার কি তিনি করতে পেরেছেন সেটা নিয়েই এবার প্রশ্ন তুলে দিলেন ব্রাজিলের প্রাক্তন ফুটবলার জিকো ।

Messi all Ballon D'or, মেসি
Messi all Ballon d’or | Image Source : Getty Images

ব্রাজিলের প্রাক্তন ওয়ার্ল্ড কাপ জয়ী সুপারস্টার ফুটবলার জিকো এর মতে নেইমার তার নিজের প্রতিভার সঠিক ব্যবহার করতে পারেনি। জিকো মনে করেন নেইমারকে তার ক্যারিয়ার নিয়ে আরো অনেক বেশি সচেতন হতে হবে।  ২৮ বয়সী নেইমার যদি মেসি ও রোনাল্ডোর সমকক্ষের ফুটবলার হতে চায় তবে তাকে আরও বেশি প্রফেশনাল হতে হবে বলে মনে করেন জিকো।

গাজিটা দেলো স্পোর্টকে দেওয়া সাক্ষাৎকারে জিকো বলেন ” আমি নেইমারকে পছন্দ করি, তার খেলার পদ্ধতি অবিশ্বাস্য। তবে তাকে ফুটবলের জন্য বেঁচে থাকা রোনালডো এবং মেসির মতো আরও পেশাদার হতে হবে। 

Ronaldo all Ballon d'or, Ronaldo, রোনাল্ডো
Ronaldo all Ballon d’or | Image Source: Getty Images

“নেইমার এর অনেক চিন্তাভাবনা রয়েছে যা তাকে বিভ্রান্ত করে। আমি সম্প্রতি তাঁর সাথে কথা বলেছি এবং আরও পেশাদার হতে বলেছি। ও এখন ২৮ বছর বয়সী এবং পিএসজিতে একটি ভাল দল রয়েছে। তারা চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারে। এটি কেবল একটি ম্যাচের জন্য নয়, পুরো টুর্নামেন্ট জুড়ে তাদের মানের উপর নির্ভর করবে। ও এখন আগের থেকে অনেক বেশি অভিজ্ঞ। ”

২০১৭ সালে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেওয়ার পরে পিএসজির হয়ে ৭৮ টি ম্যাচে ৬৯ টি গোলে যোগদান ছিল নেইমার এর। ইতিমধ্যেই তার বার্সেলোনায় ফেরার কথা আবার জোরালো হয়েছে ইউরোপিয়ান ফুটবলের অন্দরমহলে। তবে এবার দেখা যাক জিকোর টিপস কাজে লাগিয়ে নিজেকে আরো কতটা মেলে ধরতে পারেন তিনি।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...