সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

নয়া নির্দেশিকা জারি; লকডাউনে বন্ধ থাকবে রেশন দোকান

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ রাজ্য জুড়ে করোনা সংক্রমণ এবং মৃত্যু যেভাবে মহামারীর আকার নিতে চলেছে তাতে গোষ্ঠী সংক্রমণ তত্ত্ব কোনভাবেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না । গোটা রাজ্য লকডাউনের আওতায় নিয়ে আসতে চাইছে রাজ্য সরকার । এবার রেশন দোকান খোলা নিয়ে নয়া নির্দেশিকা জারি করল রাজ্য সরকার । লকডাউনের দিন খোলা থাকবে না রেশন দোকান। তবে রবি এবং সোমবার সম্পূর্ণ খোলা থাকবে দোকান।

রাজ্যে প্রথমে কলকাতা, হাওড়া এবং দুই ২৪ পরগণায় করোনা সংক্রমণের প্রকোপ বেশি হলেও বর্তমানে রাজ্যের প্রায় সব জায়গায় মারাত্মকভাবে সংক্রমণ শুরু হয়েছে । এই অবস্থায় শুধুমাত্র জরুরী পরিষেবা ছাড়া লকডাউনের দিন সব কিছু বন্ধ রাখা হবে । এবার রেশন ব্যবস্থা নিয়ে, বুধবার ডিলার সংগঠনের সঙ্গে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বৈঠক হয়। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয় লকডাউনের দিন খোলা থাকবে না রেশন দোকান। তবে রবি এবং সোমবার সম্পূর্ণ খোলা থাকবে দোকান।

একের পর এক এলাকায় প্রশাসনের পক্ষ থেকে লকডাউন ঘোষণা করা হচ্ছে । জনসচেতনতা বৃদ্ধির জন্য পুলিশ এবং প্রশাসনের পক্ষ থেকে বুধবার থেকে শুরু হয়েছে মাইকিং । অবাধ্য জনতাকে ঘরে আটকে রাখার জন্য লালবাজার পুলিশ বিশেষ ব্যবস্থা নিয়েছে । লকডাউন চলাকালীন বন্ধ থাকবে সব ধরনের দোকান, অফিস, গনপরিবহন । শুধুমাত্র জরুরী পরিষেবা এবং ঔষধের দোকান খোলা থাকবে বলে জানা গেছে ।

এদিকে ২১ শে জুলাই কালীঘাটে রাজ্যের শাসক দল তৃণমূলের সুপ্রিমো ও রাজ্যের মুখ্য মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়াল সভায় জানিয়েছিলেন, তৃণমূল ক্ষমতায় থাকলে রাজ্যে বিনা পয়সায় রেশন বণ্টন চলবে। তার ২৪ ঘণ্টার মধ্যেই ২০২১ সালের জুন মাস পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়ার সরকারি আদেশনামা বেরোল। খাদ্য দফতরের বুধবারের আদেশমানায় বলা হয়েছে, ২০২০ সালের অগস্ট থেকে ২০২১ সালের জুন মাস পর্যন্ত রাজ্যের সব গ্রাহকই বিনামূল্যে তাঁর প্রাপ্যের সঙ্গে বিশেষ প্যাকেজের সামগ্রীও পাবেন।

মন্তব্য
Loading...