105 টি ট্রেন প্রত্যেকদিন চালাতে হবে শ্রমিকদের বাড়ি ফেরাতে, মমতাকে তুলোধোনা রেলমন্ত্রী পীযূষ গোয়েল এর

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-  বাংলার পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফিরিয়ে আনতে গতকাল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি টুইট করে জানিয়েছিলেন আগামী 30 দিনে পশ্চিমবঙ্গে মোট 105 টি ট্রেন আসবে শ্রমিকদের নিয়ে। তবে বিতর্কে সূচনা হয় সেই জায়গা থেকেই। রাজ্য সরকারের এই সিদ্ধান্তের পর ক্ষুব্ধ হন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল। মমতা ব্যানার্জিকে তুলোধোনা করে বলেন মাত্র 105 টি ট্রেনে কিভাবে এতো শ্রমিক বাড়ি ফিরবে।

বাংলার পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য এখনো পর্যন্ত নবান্ন মাত্র আটটি ট্রেনকে রাজ্যে আসার অনুমতি দিয়েছে। তবে এবার 105 টি ট্রেনকে রাজ্যে আসার অনুমতি দিল নবান্ন। তবে 105 টি ট্রেন পর্যাপ্ত হবে না সমস্ত শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য এমনটাই বলেছেন রেলমন্ত্রী।

মমতা ব্যানার্জি সিদ্ধান্ত পাল্টা টুইট করে রেলমন্ত্রী পীযূষ গোয়েল জানিয়েছিলেন “যখন রাজ্যের প্রতিদিন105 টি ট্রেন চালানোর দরকার তখন রাজ্য মাসে 105 টি ট্রেনের চালানো কথা বলছে। কত শ্রমিক এবং শিশুরা হাজার হাজার কিলোমিটার পথ হেঁটে বাড়ি ফিরছে। রাজ্য সরকারের উচিত তাদের ব্যবস্থা করে বাড়ি ফেরানো।”

দেশে পরিযায়ী শ্রমিকদের নিয়ে শুরু হয়েছে এক নতুন রাজনীতি। একের পর এক নেতা এই প্রসঙ্গ নিয়ে তাদের মন্তব্য সবার সামনে রাখছেন। তবে সেটাই দেখার হবে যে কবে সমস্ত শ্রমিকরা সুস্থভাবে বাড়ি ফিরতে পারবেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...