ফোর্বসের সেরা ধনকুবেরের তালিকায় ৬ধাপ উঠে ১৩তম স্থানে এলেন মুকেশ আম্বানিঃ

0

রিলায়েনসের অবিশ্বাস্য ডাটা প্ল্যান যা সারা ভারতের মোবাইল পরিষেবাকে পৌঁছে দিয়েছে অন্য মাত্রায় এবং রিলায়েনসের চেয়ার ম্যান মুকেশ আম্বানিকে নিয়ে এসেছে ফোর্বসের সেরা ধনকুবেরের তালিকায় ১৩ তম স্থানে এবং তাঁর মুকুটে যুক্ত করেছে নতুন পালক।

২০১৬ তে ভারতের মোবায়ীল পরিষেবার প্রোতিযোগীতার বাজারে  রিলায়েনসে জিও নিয়ে এসেছিল এমন ৪জি ফোন যা ২৮০ মিলিয়ন গ্রাহককে এনেদিয়েছিল ফ্রী ডোমেস্টিক ভয়েসকল, সল্প মুল্যে ডাটাপরিষেবা এবং  কার্যত বিনামুল্যে মোবাইল ফোন।

mukesh ambani family

তাদের এই পরিষেবা খুব অল্প সময়ের মধ্যে ২৮ কোটি গ্রাহককে রিলায়েনসের ছাদের তলায় আনতে পেরেছে।সারা পৃথিবীতে রিলায়েনসেই  একমাত্র কম্পানী  যা সবচেয়ে কমমুল্যে মোবাইল পরিষেবা দিতে পেরেছে।রিলায়েনসের গ্রাহকরা যেখানে ১৮ টাকা প্রতি ১ গিগাবাইটে খরচ করে সেখানে অন্যান্য দেশের লোকেরা খরচ করে ৬০০ গিগাবাইট।

পেপসিকো মুখ্যসচিব ইন্দিরা নই যুক্ত হলেন অ্যামাজনের বোর্ড অফ ডিরেকটরে

বিশ্বের সেরা ১০০ জন ধনকুবেরের তালিকায় মুকেশ আম্বানি ছাড়াও ভারতীওদের মধ্যে রয়েছে আজিম প্রেমজি(৩৬তম), এইচসীএল এর কর্ণধার শিভ নাদার (৮২ তম)।আরসেলর মিত্তাল এর কর্ণধার লক্ষী মিত্তাল।

মনে করা যাছে যে জিও আগামী ১২ মাসে গ্রাহক ও পরিষেবার ক্ষেত্রে সবচেয়ে উপরে বিরাজ করবে যা ২০১৯-২০২০ এর মধ্যে ভোদাফোনকে পেছনে ফেলে দেবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...