২ হাজারেরও বেশী ভ্রূণ মিলল চিকিৎসকের বাড়িতে!

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: ভ্রূণ হত্যা’কে বর্তমানে ব্যপক গুরুতর অন্যায় হিসাবে দেখা হয় গোটা বিশ্বে। সরকার এবং বিভিন্ন সমাজ সচেতনতামূলক সংস্থা’গুলি নিত্য এই অন্যায়ের বিরোধিতা করে মানুষকে সুবুদ্ধি দিয়ে চলেছে। তা স্বত্বেও প্রতিনিয়ত সমাজের কিছু দুর্বৃত্তকারী মানুষ নিজ নিজ স্বার্থসিদ্ধির জন্যে ভ্রূণহত্যা করে চলেছে। এর সাথে যুক্ত থাকেন চিকিৎসা জগতেরও বহু ব্যক্তি, বাদ পড়েন না ডাক্তারেরাও।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের জনৈক ডাক্তারের বাড়ি তল্লাশি করে সকলের চক্ষু চড়কগাছ। আলরিখ ক্লোফার নামক ওই চিকিৎসকের মৃত্যুর পর তাঁর মোট সম্পত্তির হিসাব জানতে তল্লাশি করা হয় তাঁর বাড়িতে, আর এর পরেই বেরিয়ে আসে গোপন তথ্য। যুক্তরাষ্ট্রের প্রাক্তন এই চিকিৎসকের বাড়ি থেকে পাওয়া সম্পত্তির মধ্যে ২২৪৬টি সংরক্ষিত ভ্রূণ পাওয়া গেছে, সম্প্রতি এক বিবৃতিতে এমনটাই জানানো হয় উইল কাউন্টি শেরিফের কার্যালয় থেকে।

শিকাগো থেকে প্রায় ৪৫ মাইল বা ৭২ কি.মি. দূরে প্রাক্তন চিকিৎসক আলরিখ ক্লোফার এর বাসভবন। সূত্র থেকে জানা যাচ্ছে, বিগত ২০১৬ সালে প্রয়োজনীয় কাগজপত্রে সমস্যা এবং যুক্তিসঙ্গত কারণ দর্শাতে ব্যর্থতার কারণে মেডিকেল বোর্ড তাঁর ডাক্তারি লাইসেন্স বাতিল করে।

চিকিৎসক থাকাকালীন ক্লোফার ইন্ডিয়ানার তিনটি ক্লিনিকে কয়েক দশক ধরে নিয়মিত গর্ভপাত ঘটাতেন ক্লোফার। একটা সময় নিজের বাড়িতে ক্লিনিক নিয়ে আসেন তিনি; অনুমান করা হচ্ছে, সেই সময় থেকেই নিজের বাড়িতে ভ্রূণ’গুলি সংরক্ষিত করে চলেছেন তিনি।

ক্লোফার এর বাড়ি থেকে ভ্রূণ পাওয়ার বিষয়টি স্থানীয় একটি সংবাদমাধ্যমে নিশ্চিত করেছে তাঁর পরিবারের সদস্যগণ। স্থানীয় প্রশাসনের তরফ থেকে প্রাক্তন এই চিকিৎসকের সম্পত্তির সঙ্গে প্রাপ্ত ভ্রুণ’গুলিও বাজেয়াপ্ত করা হয়েছে। এছাড়াও, ক্লোফারের পরিবারের সদস্যরা তদন্তে সহায়তা করছে বলে সূত্রের খবর।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...