করোনা রুখতে নতুন পদক্ষেপ নিলেন মোদী সরকার

গতকাল কেন্দ্রীয় মন্ত্রিসভায় এক বৈঠকে একটি বিশেষ সিদ্ধান্ত নেওয়া হয়। এই সিদ্ধান্ত অনুযায়ী ঠিক করা হয়, দেশের সমস্ত সাংসদ, মন্ত্রী ও প্রধানমন্ত্রীর বেতন ৩০ শতাংশ কমিয়ে দেওয়া হবে।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- করোনা মোকাবিলায় দেশবাসীর জন্য একের পর এক উল্লেখযোগ্য পদক্ষেপ নিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথমে জন ধন যোজনার আওতায় থাকা দেশের ২০ কোটি মহিলাকে তিন মাসে ৫০০ টাকা করে মোট ১৫০০ টাকা আর্থিক সাহায্য দান, এরপর আয়ুষ্মান ভারত প্রকল্পের আওতাধীন ব্যাক্তিদের অর্থ প্রদান করেছেন।

কারণ করোনা ধীরে ধীরে দেশে মহামারী আকার ধারণ করছে। এই কারণে দেশ জুড়ে ২১ দিনের লক ডাউন জারি করা হয়েছে যে কারণে হত দরিদ্র এবং দিনমজুরদের কোন আয় হচ্ছেনা। তাই তাদের যাতে অনাহারে থাকতে না হয় তাই এই পরিকল্পনা নিয়েছেন মোদী সরকার।

অন্যদিকে গতকাল কেন্দ্রীয় মন্ত্রিসভায় এক বৈঠকে একটি বিশেষ সিদ্ধান্ত নেওয়া হয়। এই সিদ্ধান্ত অনুযায়ী ঠিক করা হয়, দেশের সমস্ত সাংসদ, মন্ত্রী ও প্রধানমন্ত্রীর বেতন ৩০ শতাংশ কমিয়ে দেওয়া হবে। সংসদের অধিবেশনের শুরুতেই এই নিয়ম বাস্তবায়িত করা হবে বলেও জানা গিয়েছে।

করোনার জেরে  যেভাবে ভারতের অর্থনীতি ক্ষতিগ্রস্থ হয়েছে এবং হচ্ছে তাতে করে কোনও নতুন কর্মসংস্থান যে হবে না তা আগেই জানানো হয়ে গিয়েছিল। গতকাল বৈঠকের মাধ্যমে সাংসদ সহ সকল মন্ত্রিদের বেতন এক বছরের জন্য যে কমানো হবে তা সিদ্ধান্ত চূড়ান্ত হয়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...