সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

“আমাকে পাকা খেলোয়াড় হয়ে উঠতে সাহায্য করেছে মেসি”- নিজে জানালেন রোনাল্ডো

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: এইজন্যই বলা হয় ফুটবল বড় মনের খেলা ।  তা না হলে চির প্রতিদ্বন্দ্বী হিসেবে  দুইজন ফুটবলারকে নিয়ে লক্ষ লক্ষ শব্দ খরচ হয় সোশ্যাল মিডিয়ায় কিম্বা সংবাদমাধ্যমে,  তারাই কিনা একজন আরেকজনের প্রশংসা করছে । অবাক হলেও সত্যি,  ফুটবলের মহাতারকা রোনাল্ডো নিজের মুখেই বললেন,  “ফুটবলার ও প্রতিদ্বন্দ্বী হিসেবে মেসি আমাকে পরিপক্ক করেছে” ।

খেলাধূলার ইতিহাসে বড় বড় প্রতিদ্বন্দ্বিতা সবসময় চিত্তাকর্ষক হয়ে উঠেছে সুস্থ প্রতিযোগিতার গুণে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আর লিওনেল মেসির মধ্যে প্রতিদ্বন্দ্বিতা ঠিক তেমনই। সম্প্রতি বর্ণময় ফুটবল কেরিয়ারে আগাগোড়া তাঁর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী মেসিকে দরাজ সার্টিফিকেট দিয়ে রোনাল্ডো জানালেন, প্রতিযোগীতার মধ্যে দিয়ে আর্জেন্তাইন তারকা কেরিয়ারে সবসময় তাঁকে ফুটবলার হিসেবে উন্নতি করার রসদ জুগিয়ে গিয়েছেন।

ফুটবলের ইতিহাস ঘাঁটলে দেখা যাবে সুস্থ প্রতিদ্বন্দিতা সবসময় একজন প্লেয়ার কে সর্বোচ্চ মানে তুলে ধরতে পারে ।  তার জলজ্যান্ত উদাহরণ রোনাল্ডো ও  মেসি । সারা পৃথিবীতে এই দুই মহাতারকার কোটি কোটি ভক্ত রয়েছে । এই দুই মহাতারকাকে কখনোই একজন অপরজনের বিরুদ্ধে নিন্দামন্দ করতে দেখা যায়নি। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আর লিওনেল মেসির মধ্যে প্রতিদ্বন্দ্বিতা ঠিক তেমনই। সম্প্রতি বর্ণময় ফুটবল কেরিয়ারে আগাগোড়া তাঁর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী মেসিকে দরাজ সার্টিফিকেট দিয়ে রোনাল্ডো জানালেন, প্রতিযোগীতার মধ্যে দিয়ে আর্জেন্তাইন তারকা কেরিয়ারে সবসময় তাঁকে ফুটবলার হিসেবে উন্নতি করার রসদ জুগিয়ে গিয়েছেন।

রোনাল্ডোর সংযোজন, “এটা বিশ্ব ফুটবলের জন্য জন্য দারুণ একটা প্রতিদ্বন্দ্বিতা” । এ প্রসঙ্গে ফর্মুলা ওয়ানে অ্যার্টন সেন্না এবং অ্যালেইন প্রোস্টের মহান প্রতিদ্বন্দ্বিতা উদাহরণস্বরূপ তুলে ধরে রোনাল্ডো জানান, ‘খেলাধূলার ইতিহাসে বড় বড় প্রতিদ্বন্দ্বিতাগুলোর মধ্যে একটাই কমন ফ্যাক্টর সুস্থ প্রতিযোগিতা ।’

মন্তব্য
Loading...