31 শে মার্চ শেষ তারিখ নয়, সময়সীমা বাড়ল আধার কার্ড ও প্যান কার্ড লিঙ্ক ( aadhar pan link ) করার

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ইতিমধ্যে ঘোষণা করেছেন আধার কার্ড প্যান ও কার্ড লিঙ্ক ( aadhar pan link ) করার ডেডলাইন বাড়িয়ে দেওয়া নিয়ে।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-  দেশজুড়ে লকডাউন এর সময়ে সাধারণ মানুষের জন্য সুখবর দিল কেন্দ্রীয় সরকার। অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ইতিমধ্যে ঘোষণা করেছেন আধার কার্ড প্যান ও কার্ড লিঙ্ক ( aadhar pan link ) করার ডেডলাইন বাড়িয়ে দেওয়া নিয়ে। গত 24শে ফেব্রুয়ারী, মঙ্গলবার ভারতের অর্থমন্ত্রী ঘোষণা করেন যে আধার-প্যান লিঙ্ক করার সময়সীমা বাড়িয়ে 31শে মার্চ এর পরিবর্তে  30শে জুন করা হয়েছে। অর্থাৎ যারা যারা এখনও তাদের আধার কার্ড ও প্যান কার্ড লিঙ্ক করেননি তারা সরকারি নির্দেশিকা অনুযায়ী আগামী 30শে জুন পর্যন্ত সময় পাবেন আধার-প্যান লিঙ্ক করার।

ইনকাম ট্যাক্স সুত্র অনুযায়ী জানা গেছে যে, 27শে জানুয়ারি 2020 পর্যন্ত 30 কোটি 75 লক্ষ প্যান কার্ড, আধার কার্ড এর সঙ্গে লিঙ্ক করা হয়ে গেছে। এছাড়াও অর্থমন্ত্রী আরও ঘোষণা করেছেন যে এবছর ইনকাম ট্যাক্স রিটার্নস জমা দেওয়ার সময়সীমা ও বাড়িয়ে দেওয়া হয়েছে। পান-আধার লিঙ্ক ( pan aadhar link )  এর মত এবছর ইনকাম ট্যাক্স রিটার্নস জমা দেওয়ার ডেডলাইন বাড়িয়ে 31শে মার্চ এর পরিবর্তে  30শে জুন করা হয়েছে ।

করোনা ভাইরাসের প্রকোপে নির্মলা সীতারামন ঘোষণা করেছেন যে সেভিংস একাউন্টে কোন ন্যূনতম ব্যালেন্স রাখার জন্য কোনও টাকা কাটা যাবে না আগামী তিন মাসের জন্য। তিনি আরও বলেন যে আগামী তিন মাস এটিএম এ থেকে টাকা তোলার জন্য কোনও এক্সট্রা চার্জ দিতে হবে না।

আপনি বাড়ি বসে নিজের আধার কার্ড-প্যান কার্ড লিঙ্ক ( aadhar pan link ) করাতে পারবেন। নিচে দুটি পদ্ধতি দেওয়া হল, এই পদ্ধতি গুলি ব্যবহার করে আপনি বাড়ি বসে সহজেই আপনার আধার-প্যান লিঙ্ক করাতে পারবেন।

aadhaar pan link, আধার কার্ড প্যান কার্ড লিঙ্ক
aadhaar pan link | আধার কার্ড প্যান কার্ড লিঙ্ক

১) আপনি এসএমএস দ্বারা আধার কার্ড ও প্যান কার্ড লিঙ্ক ( aadhar pan link ) করাতে পারেন। কিন্তু এই পরিষেবা ব্যবহার করার জন্য আপনার আধার কার্ড এবং প্যান কার্ড এর নাম এক হতে হবে এবং আপনার আধার কার্ডের সঙ্গে আপনার মোবাইল নম্বর রেজিস্টার করা থাকতে হবে।

যদি আপনার মোবাইল নম্বর রেজিস্টার করা থাকে তবে আপনি আপনার মোবাইল এ টাইপ করুন UIDAI > স্পেস> 12 সংখ্যার প্যান কার্ড নম্বর> স্পেস > 10 সংখ্যার আধার কার্ড নম্বর, তারপর এই মেসেজ টিকে পাঠিয়ে দিতে হবে 567678 অথবা 56161 নম্বর এ। এসএমএস টি পাঠানোর পর, আপনাকে মেসজ করে জানিয়ে দেওয়া হবে যে আপনার প্যান কার্ড ও আধার কার্ড লিঙ্ক হয়েছে কিনা।

২) দ্বিতীয় পদ্ধতি তে আপনারা ইনকাম ট্যাক্স এর অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে আপনার আধার কার্ড এবং প্যান কার্ড লিঙ্ক করাতে পারেন।

দ্বিতীয় পদ্ধতি তে আপনার আধার কার্ড এবং প্যান কার্ড লিঙ্ক করাতে এই লিঙ্কে ক্লিক করুন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...