ফুটবল দুনিয়ায় বড় ধাক্কা; দুই বছরের জন্য নির্বাসিত হল ম্যানচেস্টার সিটি

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ উয়েফা বড়সড় আর্থিক দুর্নীতির দায়ে অভিযুক্ত করল ম্যানচেস্টার সিটিকে । সেই সাথে বিশাল অঙ্কের আর্থিক জরিমানার পাশাপাশি আগামী দুই বছরের জন্য নির্বাসনে পাঠাল ইংলিশ প্রিমিয়ার লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ক্লাব ম্যানচেস্টার সিটিকে ।

গতকাল শুক্রবার রাতে উয়েফার পক্ষ থেকে জানানো হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ক্লাব ম্যাঞ্চেস্টার সিটি গত ২০১২ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ক্লাবের স্পনসর থকে যে পরিমাণ টাকা আয় করেছে তার সঠিক হিসাব দেয়নি । সেই আয়ের মধ্যে দুর্নীতি প্রমানিত হয়েছে । এই অপরাধের জন্য ইংলিশ প্রিমিয়ার লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ক্লাব ম্যাঞ্চেস্টার সিটিকে দুই বছরের জন্য নির্বাসিত করা হল ।

দুই বছরের জন্য নির্বাসনে পাঠানো ছাড়াও ম্যানচেস্টার সিটিকে ভারতীয় মুদ্রায় প্রায় ২৩০ কোটি টাকা জরিমানা ঘোষণা করেছে উয়েফা । উয়েফার এই সিদ্ধান্তে বেশ বড় ধাক্কা খেল ইউরোপীয় ফুটবল । কারন ম্যানচেস্টার সিটি আগামী দুই বছরের জন্য চ্যাম্পিয়ন লীগ ছাড়াও উয়েফা আয়োজিত কোন খেলায় অংশ নিতে পারবে না ।

উয়েফার এই সিদ্ধান্ত ঘোষণার পর ম্যানচেস্টার সিটি জানিয়েছে, উয়েফার তদন্তে কতটা স্বচ্ছতা আছে সে বিষয়ে সন্দেহ আছে ।কারন,  তাঁদের বিরুদ্ধে এই অভিযোগ উয়েফা করেছে, তদন্তও উয়েফা করেছে আর শাস্তিও উয়েফা দিয়েছে। উয়েফার দেওয়া এই শাস্তি কঠোর ঠিকই, তবে এতে অবাক হননি তাঁরা ।   এই সিদ্ধান্তের বিরুদ্ধে কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্টস (CAS )- এর দ্বারস্থ হওয়ার কথা ভাবছে ম্যাঞ্চেস্টার সিটি ম্যানেজমেন্ট।

তবে ফুটবল ভক্তদের কাছে এই উয়েফার এই ঘোষণা বেশ বড় ধাক্কা । ম্যানচেস্টার সিটি ছাড়া ফুটবল ভক্তদের কাছে ইংলিশ প্রিমিয়ার লীগ কতখানি জৌলুস বজায় রাখতে পারবে সে বিষয়ে প্রশ্ন থেকে যাচ্ছে । ম্যানচেস্টার সিটির এবারের যা পারফরমান্স তাতে তাঁরা অনায়াসেই প্রিমিয়ার লীগের শেষ চারে পৌঁছে যেত ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...